বিজ্ঞাপন

বিএম ডিপো থেকে আরও হাড়গোড় উদ্ধার

July 4, 2022 | 10:09 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রামের সীতাকুণ্ডে অগ্নিকাণ্ড ও বিস্ফোরণে ধ্বংসস্তূপে পরিণত হওয়া বিএম কনটেইনার ডিপো থেকে মানব শরীরের আরও কিছু হাড়গোড় উদ্ধার করা হয়েছে। পুলিশের ধারণা, হাড়গোড়গুলো একজন মৃত ব্যক্তির। এ হিসেবে পুলিশ এখন মৃতের সংখ্যা ৫০ জনে দাঁড়াল বলে জানিয়েছে।

বিজ্ঞাপন

ঘটনার একমাস পূর্ণ হওয়ার দিন সোমবার (৪ জুলাই) বিকেল পৌনে ৪টার দিকে ডিপোতে পুড়ে ক্ষতিগ্রস্ত একটি টিনশেড ঘর থেকে এসব হাড়গোড় উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছেন সীতাকুণ্ড থানার পরিদর্শক (তদন্ত) সুমন বণিক।

গত ৪ জুন দিবাগত রাতে সীতাকুণ্ডের সোনাইছড়ি ইউনিয়নে বিএম কনটেইনার ডিপোতে আগুন লাগে। এরপর সেখানে কয়েক দফা বিস্ফোরণ ঘটে। এ ঘটনায় এখন পর্যন্ত ৫০ জনের মৃত্যুর খবর প্রশাসন নিশ্চিত করেছে। আহত-দগ্ধ অনেকে সরকারি-বেসরকারি বিভিন্ন হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন। এদের অধিকাংশই ডিপো শ্রমিক, কর্মকর্তা, কর্মচারী, ফায়ার সার্ভিসকর্মী, বিভিন্ন ট্রাক-কভার্ড ভ্যানের চালক, হেলপার এবং পুলিশ সদস্য।

পুলিশ পরিদর্শক সুমন বণিক সারাবাংলাকে বলেন, ‘ডিপো কর্তৃপক্ষ কনটেইনার ইয়ার্ডটি পরিষ্কার করছে। সেখানে আমাদের সার্বক্ষণিক পুলিশ সদস্য দায়িত্বরত আছেন। আজ (সোমবার) বিকেলে ডিপোর ভেতরে টিনশেড একটি ঘর পরিষ্কার করার সময় কিছু হাড়গোড় পাওয়া গেছে। সেগুলো একেবারে পুড়ে গেছে। তবে যে পরিমাণ হাড়গোড় পাওয়া গেছে, তাতে সেগুলো আগুনে পুড়ে মৃত একজন ব্যক্তির। এ হিসেবে আমরা এখন পর্যন্ত ৫০ জনের মৃত্যু নিশ্চিত হয়েছি।’

বিজ্ঞাপন

‘হাড়গুলোর ডিএনএ পরীক্ষা ও ময়নাতদন্ত করা হবে। হাড়গুলো চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। সেখান থেকে নমুনা সংগ্রহ করে সিআইডির ফরেনসিক ল্যাবে পাঠানো হবে,’— বলেন এই পুলিশ কর্মকর্তা।

এর আগে, গত ১৩ জুন ডিপোর বিভিন্ন স্তূপ থেকে বেশকিছু হাড়গোড় উদ্ধার করেছিল সীতাকুণ্ড থানা পুলিশ।

বিজ্ঞাপন

সারাবাংলা/আরডি/টিআর

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন