বিজ্ঞাপন

করোনায় একদিনে আরও ৭ মৃত্যু

July 5, 2022 | 4:31 pm

সারাবাংলা ডেস্ক

দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসের সংক্রমণ নিয়ে ৭ জন মারা গেছেন। আগের দিন এই সংখ্যা ছিল ১২ জন। সে হিসাবে ২৪ ঘণ্টার ব্যবধানে করোনায় মৃত্যু কমেছে। একই সময়ে কমেছে সংক্রমণও। আগের দিন ২ হাজার ২৮৫ জনের শরীরে করোনা সংক্রমণ শনাক্ত হলেও গত ২৪ ঘণ্টায় নতুন সংক্রমণ শনাক্ত হয়েছে ১ হাজার ৯৯৮ জনের শরীরে।

বিজ্ঞাপন

মঙ্গলবার (৫ জুলাই) স্বাস্থ্য অধিদফতরের কোভিড ইউনিটের প্রধান ডা. মো. জাকির হোসেন খানের সই করা করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত বিজ্ঞপ্তিতে ২৪ ঘণ্টার করোনা সংক্রমণ-মৃত্যুর তথ্য জানানো হয়েছে।

স্বাস্থ্য অধিদফতরের তথ্য বলছে— গত ২৪ ঘণ্টায় দেশে ১১ হাজার ৯৩২টি নমুনা পরীক্ষায় করোনা সংক্রমণ শনাক্ত হয়েছে ১ হাজার ৯৯৮ জনের শরীরে। আগের দিন এই সংখ্যা ছিল ২ হাজার ২৮৫ জন। গত ২৪ ঘণ্টার তথ্য মিলিয়ে দেশে করোনাভাইরাসের মোট সংক্রমণ শনাক্ত হলো ১৯ লাখ ৮২ হাজার ৯৭২ জনের শরীরে।

বিজ্ঞাপন

আগের দিন নমুনা পরীক্ষার বিপরীতে সংক্রমণ শনাক্তের হার ছিল ১৬ দশমিক ৫১ শতাংশ। গত ২৪ ঘণ্টায় এই হার বেড়ে হয়েছে ১৬ দশমিক ৭৪ শতাংশ। আর এখন পর্যন্ত মোট নমুনা পরীক্ষার বিপরীতে সংক্রমণের হার ১৩ দশমিক ৭৬ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় করোনা সংক্রমণ থেকে সুস্থ হয়েছেন ৪৯৪ জন, যা আগের দিন ছিল ২৩৩ জন। এ নিয়ে এখন পর্যন্ত করোনামুক্ত হলেন ১৯ লাখ ৯ হাজার ২৭৩ জন। সংক্রমণ শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৬ দশমিক ২৮ শতাংশ।

বিজ্ঞাপন

গত ২৪ ঘণ্টায় করোনা সংক্রমণ নিয়ে ৭ জনের মৃত্যু হওয়ায় দেশে করোনায় মোট মৃত্যু হলো ২৯ হাজার ১৮১ জনের। এর মধ্যে ১৮ হাজার ৬৩০ জন পুরুষ, ১০ হাজার ৫৫১ জন নারী। শতকরা হিসেবে পুরুষ মৃত্যু হার ৬৩ দশমিক ৮৪ শতাংশ, নারী মৃত্যুর হার ৩৬ দশমিক ১৬ শতাংশ।

এদিকে, গত ২৪ ঘণ্টাতেও দেশে ৮৮০টি পরীক্ষাগারে করোনাভাইরাসের নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে আরটি-পিসিআর ল্যাব ১৬১টি, জিন এক্সপার্ট ল্যাব ৫৭টি এবং র‌্যাপিড অ্যান্টিজেন ল্যাব ৬৬২টি। সব ধরনের ল্যাব মিলিয়ে সরকারি ল্যাবের সংখ্যা ৬৫৫, বেসরকারি ল্যাবের সংখ্যা ২২৫।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএসএ

বিজ্ঞাপন

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন