বিজ্ঞাপন

শপথ নিলেন কুসিক মেয়র ও কাউন্সিলররা

July 5, 2022 | 5:59 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: শপথ নিলেন কুমিল্লা সিটি করপোরেশনের (কুসিক) নবনির্বাচিত মেয়র আরফানুল হক রিফাত এবং নব নির্বাচিত কাউন্সিলর ও সংরক্ষিত কাউন্সিলররা।

বিজ্ঞাপন

মঙ্গলবার (৫ জুলাই) বেলা ১১টার দিকে প্রধানমন্ত্রী রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে কুমিল্লা সিটি করপোরেশনের (কুসিক) নবনির্বাচিত মেয়র ও কাউন্সিলরদের শপথ গ্রহণ অনুষ্ঠানে ভার্চুয়ালি যুক্ত হয়ে এ শপথ বাক্য পাঠ করান। প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার সরকারি বাসভবন গণভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হন।

কুসিকের নব নির্বাচিত মেয়র আরফানু হক রিফাতকে শপথ পড়ান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরপর নব নির্বাচিত ৩৬ জন কাউন্সিলর ও সংরক্ষিত কাউন্সিলরদের শপথ পড়ান স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী তাজুল ইসলাম।

বিজ্ঞাপন

এর আগে, গত ১৫ জুন অনুষ্ঠিত নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আরফানুল হক রিফাত প্রথমবারের মতো কুসিকের মেয়র নির্বাচিত হন। কুসিকে মেয়র ছাড়াও ২৭ জন ওয়ার্ড কাউন্সিলর ও সংরক্ষিত আসনে নয়জন মহিলা কাউন্সিলর রয়েছেন।

গত ১৫ জুনের নির্বাচনে দুইবারের মেয়র মনিরুল হক সাক্কুকে হারিয়ে কুমিল্লা সিটি করপোরেশনের মেয়র নির্বাচিত হন আরফানুল হক রিফাত। নৌকা নিয়ে রিফাত পান ৫০ হাজার ৩১০ ভোট, ঘড়ি প্রতীকে সাক্কু ভোট পন ৪৯ হাজার ৯৬৭। তবে সাক্কু নির্বাচনের ফল প্রত্যাখ্যান করেন। দেরিতে প্রকাশ করা চার কেন্দ্রের ফল চ্যালেঞ্জ করে তিনি নির্বাচনি ট্রাইবুনালে যাওয়ার ঘোষণা দিয়েছেন।

বিজ্ঞাপন

বেসরকারিভাবে নির্বাচিত হওয়ার ২০ দিন পর মেয়র হিসেবে শপথ নিলেন কুসিক মেয়র রিফাত। এর আগে, ২১ জুন নির্বাচনের আনুষ্ঠানিক ফল ঘোষণা করে গেজেট প্রকাশ করা হয়।

সারাবাংলা/এনআর/পিটিএম

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন