বিজ্ঞাপন

টাঙ্গাইলে স্ত্রীকে পুড়িয়ে হত্যার দায়ে স্বামীর যাবজ্জীবন

July 5, 2022 | 6:29 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

টাঙ্গাইল: জেলায় দেড় লাখ টাকা যৌতুকের দাবিতে স্ত্রীকে আগুনে পুড়িয়ে হত্যার দায়ে স্বামীকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। সাজাপ্রাপ্ত মো. সুজন মিয়া (৩৫) পৌর শহরের আদি টাঙ্গাইল এলাকার মৃত আব্দুল সালামের ছেলে ।

বিজ্ঞাপন

মঙ্গলবার (৫ জুলাই) দুপুরে আসামির উপস্থিতিতে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক খালেদা ইয়াসমিন এ রায় ঘোষণা করেন।

টাঙ্গাইল নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের এপিপি মোহাম্মদ আব্দুল কুদ্দুস জানান, প্রায় ১৪ বছর পূর্বে সুজন মিয়ার সঙ্গে আদি টাঙ্গাইল দাসপাড়া (মাঝিপাড়া) শিউলী আক্তারের (২৭) বিয়ে হয়। বিয়ের পর দেড় লাখ টাকা যৌতুকের দাবিতে তার স্বামী সুজন বিভিন্ন সময় শারীরিক ও মানসিক নির্যাতন করতেন। ২০১৪ সালের ১৭ জুন সকাল ১১ টার দিকে সুজন ঘরের দরজা বন্ধ করে যৌতুকের টাকার জন্য তাকে মারপিট করে। পরে পরিকল্পিতভাবে সেভেনআপের বোতল ভর্তি কেরোসিন তেল ঢেলে তার স্ত্রীর শরীরে আগুন ধরিয়ে দেয়। এ সময় শিউলীর চিৎকারে আশেপাশের লোকজন এসে তাকে উদ্ধার করে টাঙ্গাইল জেনারেল হাসপাতালে নিয়ে যায়।

পরে শিউলীকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে ভর্তি করা হয়। ঘটনার পরের দিন চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু ঘটে। পরে তার ভাই মো. শিবলু মিয়া বাদী হয়ে ২০১৪ সালের ১৮ জুন টাঙ্গাইল সদর থানায় একটি মামলা দায়ের করেন বলে জানিয়েছেন এপিপি মোহাম্মদ আব্দুল কুদ্দুস।

বিজ্ঞাপন

সারাবাংলা/এনএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন