বিজ্ঞাপন

গায়ে আগুন দিয়ে আত্মহত্যা: হেনোলাক্সের মালিক গ্রেফতার

July 5, 2022 | 8:41 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: জাতীয় প্রেস ক্লাব চত্বরে নিজের গায়ে আগুন দিয়ে এক ব্যক্তির আত্মহত্যার ঘটনায় হেনোলাক্স ব্র্যান্ডের উৎপাদনকারী কোম্পানি আমিন ম্যানুফ্যাকচারিং কোম্পানির কর্ণধার নুরুল আমিন ও তার স্ত্রী ফাতেমা আমিনকে গ্রেফতার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটেলিয়ান (র‌্যাব)। তাদের বিরুদ্ধে আত্মহত্যার প্ররোচনার অভিযোগে মামলা দায়ের হয়েছিল।

বিজ্ঞাপন

মঙ্গলবার (৫ জুলাই) রাত সোয়া ৮টার দিকে র‌্যাব এক বার্তায় জানিয়েছে, রাজধানীর উত্তরা এলাকা থেকে নুরুল আমিন ও তার স্ত্রী ফাতেমা আমিনকে গ্রেফতার করা হয়েছে।

গ্রেফতার দু’জনের মধ্যে নুরুল আমিন রয়েছেন আমিন ম্যানুফ্যাকচারিং কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক পদে। আর ফাতেমা আমিন ওই কোম্পানির পরিচালক হিসেবে রয়েছেন।

বিজ্ঞাপন

আরও পড়ুন- প্রেস ক্লাবের সামনে গায়ে আগুন দিয়ে আত্মহত্যার চেষ্টা

এর আগে, সোমবার (৪ জুলাই) বিকেল ৫টার দিকে প্রেস ক্লাবের ব্যাডমিন্টন কোর্ট চত্বরে নিজের গায়ে আগুন ধরিয়ে দেন কুষ্টিয়া জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি গাজী আনিস। ওই সময় তার তার শরীরের ৯০ শতাংশ দগ্ধ হয়। তাকে সংকটাপন্ন অবস্থায় শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়।

বিজ্ঞাপন

জানা যায়, হেনোলাক্স কোম্পানিকে ১ কোটি ২৬ লাখ টাকা দিয়েছিলেন গাজী আনিস। বারবার চেয়েও সেই টাকা তুলতে পারেননি তিনি। সেই টাকা না পেয়েই আত্মহননের সিদ্ধান্ত নেন তিনি।

আরও পড়ুন- নিজের গায়ে আগুন দেওয়া কুষ্টিয়া ছাত্রলীগের সাবেক সভাপতির মৃত্যু

বিজ্ঞাপন

শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন অবস্থায় মঙ্গলবার (৫ জুলাই) ভোর সোয়া ৬টার দিকে মৃত্যু হয় গাজী আনিসের। এ ঘটনায় মঙ্গলবার দুপুরে গাজী আনিসের বড় ভাই নজরুল ইসলাম শাহবাগ থানায় আত্মহত্যায় প্ররোচনার অভিযোগ এনে নুরুল আমিন ও ফাতেমা আমিনকে আসামি করে একটি মামলা দায়ের করেন।

সারাবাংলা/ইউজে/টিআর

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন