বিজ্ঞাপন

জামিন পেলেন বিএনপিপন্থি ৬ আইনজীবী

July 5, 2022 | 4:59 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সম্পাদক পদের ফল ঘোষণাকে কেন্দ্র করে আইনজীবীদের মধ্যে হাতাহাতির ঘটনায় হত্যাচেষ্টার অভিযোগে দায়ের করা মামলায় বিএনপি সমর্থিত ছয় আইনজীবী জামিন পেয়েছেন।

বিজ্ঞাপন

মঙ্গলবার (৫ জুলাই) শুনানি শেষে ঢাকার মহানগর দায়রা জজ কে এম ইমরুল কায়েশের আদালত জামিন মঞ্জুরের আদেশ দেন। সংশ্লিষ্ট আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর (পিপি) তাপস কুমার পাল এই তথ্য জানান।

জামিন পাওয়া আইনজীবীরা হলেন— জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম সুপ্রিম কোর্ট ইউনিটের সাধারণ সম্পাদক ও বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য অ্যাডভোকেট গাজী মো. কামরুল ইসলাম সজল, একই ইউনিটের সহ-সাধারণ সম্পাদক রাসেল আহমেদ, বিশেষ সম্পাদক নূরে আলম সিদ্দিকী সোহাগ, সহ-দফতর সম্পাদক মু. কাইয়ুম, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক সাগর হোসেন এবং সুপ্রিম কোর্ট বারের কার্যনির্বাহী সদস্য ও আইনজীবী ফোরামের সদস্য কামরুল ইসলাম।

জানা যায়, গত ৩০ মে এই ছয় আইনজীবীর আগাম জামিন দেন বিচারপতি জাহাঙ্গীর হোসেন ও বিচারপতি এস এম মজিবুর রহমানের হাইকোর্ট ডিভিশন বেঞ্চ। সেই জামিনের মেয়াদ শেষে আজ মঙ্গলবার তারা মহানগর দায়রা জজ আদালতে আত্মসমর্পণ করে জামিন আবেদন করেন। আদালত সেই আবেদন মঞ্জুর করে ১৯ সেপ্টেম্বর পর্যন্ত তাদের জামিন দেন।

বিজ্ঞাপন

এর আগে, গত ১৮ মে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সম্পাদক পদ নিয়ে আওয়ামী লীগ ও বিএনপি সমর্থিত আইনজীবীদের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটে।

ওই ঘটনায় বিএনপিপন্থি ছয় আইনজীবীর বিরুদ্ধে হত্যাচেষ্টার অভিযোগ এনে শাহবাগ থানায় মামলা দায়ের করেন সুপ্রিম কোর্ট বারের প্রশাসনিক কর্মকর্তা মো. রবিউল হাসান।

বিজ্ঞাপন

সারাবাংলা/এআই/টিআর

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন