বিজ্ঞাপন

ছুটির দিনেও খোলা পশুর হাট সংলগ্ন ব্যাংক, চলবে সান্ধ্য ব্যাংকিং

July 5, 2022 | 9:35 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: আসন্ন পবিত্র ইদুল আজহা উপলক্ষে রাজধানীর দুই সি‌টি কর‌পো‌রেশনের পশুর হা‌টসংলগ্ন ব্যাংকের শাখা ও উপ-শাখা ছুটির দিনেও খোলা রাখার নির্দেশ দি‌য়ে‌ছে বাংলাদেশ ব্যাংক। এসব এলাকায় ব্যাংকের বিভিন্ন শাখায় সান্ধ্য ব্যাংকিং কার্যক্রম পরিচালনা কর‌তে বলা হ‌য়ে‌ছে। কোরবা‌নির পশু ব্যবসায়ী‌দের ব্যাংকিং লেন‌দে‌নের সুবিধার্থে বাংলাদেশ ব্যাংক এ নির্দেশ দি‌য়ে‌ছে।

বিজ্ঞাপন

মঙ্গলবার (৫ জুলাই) কেন্দ্রীয় ব্যাংকের ‘ব্যাংকিং প্রবিধি ও নীতি বিভাগ থেকে এ সংক্রান্ত একটি সার্কুলার সব বাণিজ্যিক ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক/প্রধান নির্বাহীদের কা‌ছে পাঠানো হয়েছে।

বাংলাদেশ ব্যাংকে র সার্কুলারে বলা হয়েছে, আসন্ন ইদুল-আজহার উপলক্ষে ৭ জুলাই সকাল ১০টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত স্বাভাবিক ব্যাংকিং কার্যক্রম চলবে। পাশাপাশি এদিন স্বাভাবিক ব্যাংকিং কার্যক্রমের পাশাপাশি সন্ধ্যা ৬টা থেকে রাত ৮টা পর্যন্ত সান্ধ্য ব্যাংকিং কার্যক্রম চলবে। এর পরের দুই দিন ৮ ও ৯ জুলাই (শুক্র ও শনিবার) কোরবানির হাটের কাছাকাছি ব্যাংক শাখা খোলা থাক‌বে। এসব শাখায় সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত ব্যাংকিং কার্যক্রম পরিচালনা কর‌তে হবে বলেও নির্দেশনায় উল্লেখ করা হয়েছে।

বিজ্ঞাপন

নির্দেশনায় আরও বলা হযেছে, কোরবানির পশুর হাটে অস্থায়ী বুথ স্থাপন ও স্বাস্থ্য ঝুঁকি মোকাবিলায় সর্বোচ্চ সতর্ক থাকতে বলা হয়েছে। পাশাপাশি সংশ্লিষ্ট শাখা, উপ-শাখা ও বুথগুলোতে অতিরিক্ত সময় দায়িত্ব পালনকারী কর্মকর্তা-কর্মচারীদের বিধি মোতাবেক ভাতা প্রদানের নির্দেশনা দেওয়া হয়েছে।

সারাবাংলা/জিএস/পিটিএম

বিজ্ঞাপন
বিজ্ঞাপন