বিজ্ঞাপন

পচেত্তিনোকে ছাঁটাই করে মেসিদের নতুন কোচ নিয়োগ

July 6, 2022 | 12:00 pm

স্পোর্টস ডেস্ক

উয়েফা চ্যাম্পিয়নস লিগের রাউন্ড অব ১৬'তে রিয়াল মাদ্রিদের কাছে হেরে বাদ পড়ার পর থেকেই গুঞ্জন ছাঁটাই হচ্ছেন পিএসজি কোচ মাউরিসিও পচেত্তিনো। গুঞ্জন অবশেষে সত্যি হলো। পচেত্তিনো বরখাস্ত হলেন আর এর কয়েক ঘণ্টা পরই ক্রিস্তফ গালতিয়েরকে নতুন কোচ হিসেবে নিয়োগের ঘোষণা দিল পিএসজি।

বিজ্ঞাপন

মঙ্গলবার (৫ জুলাই) এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করেছে পিএসজি। নিসের সাবেক কোচ গালতিয়েরকে  সঙ্গে দুই মৌসুমের চুক্তি করেছে পিএসজি। তার মেয়াদ শেষ হবে ২০২৪ সালের জুনে।

তবে গালতিয়ের নয়, কোচ হিসেবে পিএসজির প্রথম পছন্দ ছিলেন ফ্রেঞ্চ কিংবদন্তি ফুটবলার এবং রিয়ালের সাবেক কোচ জিনেদিন জিদান। বেশ কয়েকবার জিজুকে পিএসজির ডাগআউটের দায়িত্ব নেওয়ার জন্য প্রস্তাব দিলেও বারবারই প্রত্যাখ্যান করে আসছিলেন তিনি।

বিজ্ঞাপন

গুঞ্জন শোনা গেছে, পিএসজির ডাগআউটের দায়িত্ব নিতে ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোও জিদানকে অনুরোধ জানিয়েছিলেন। তবে কাজ হয়নি তাতেও। তারপরই পিএসজি গালতিয়েরের সঙ্গে আলোচনা শুরু করে।

২০২১ সালে পিএসজির কোচ হওয়ার পর ২০২০ সালে ফরাসি সুপার কাপ, ২০২০-২১ মৌসুমের ফরাসি কাপ এবং সদ্য শেষ হওয়া মৌসুমে দশম লিগ শিরোপা জিতিয়েছেন পচেত্তিনো।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন