বিজ্ঞাপন

বিএম ডিপো থেকে মাথার খুলি-হাড়গোড় উদ্ধার

July 6, 2022 | 5:41 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রামের সীতাকুণ্ডে অগ্নিকাণ্ড ও বিস্ফোরণে ধ্বংসস্তূপে পরিণত হওয়া বিএম কনটেইনার ডিপো থেকে মানুষের মাথার খুলি ও কিছু হাড়গোড় উদ্ধার করা হয়েছে। পুলিশের ধারণা, মাথার খুলি ও হাড়গোড়গুলো আগুনে দগ্ধ হয়ে মারা যাওয়া একজন ব্যক্তির দেহাবশেষ। এ হিসেবে এখন মৃতের সংখ্যা ৫১ জনে দাঁড়াল বলে জানিয়েছে পুলিশ।

বিজ্ঞাপন

বুধবার (৬ জুলাই) ডিপোর শেডে ধ্বংসস্তূপ পরিষ্কার করার সময় আগুনে পোড়া মাথার খুলি ও হাড়গোড়গুলো পাওয়া যায় বলে জানিয়েছেন চট্টগ্রাম জেলার অতিরিক্ত পুলিশ সুপার (সীতাকুণ্ড সার্কেল) আশরাফুল করিম।

সারাবাংলাকে তিনি জানান, ডিপোর শ্রমিকরা শেড পরিষ্কারের সময় হাড়গোড়গুলো দেখে পুলিশকে খবর দেয়। পুলিশ সেগুলো উদ্ধার করে ময়নাতদন্তের জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠিয়েছে। সেখান থেকে নমুনা সংগ্রহ করে পরিচয় নিশ্চিতের জন্য ডিএনএ পরীক্ষা করতে সিআইডির ফরেনসিক ল্যাবে পাঠানো হবে।

বিজ্ঞাপন

এর আগে, গত সোমবার বিকেলেও ডিপো থেকে মানব শরীরের কিছু হাড়গোড় উদ্ধার করে পুলিশ।

উল্লেখ্য, গত ৪ জুন দিবাগত রাতে সীতাকুণ্ডের সোনাইছড়ি ইউনিয়নে বিএম কনটেইনার ডিপোতে আগুন লাগে। এরপর সেখানে কয়েক দফা বিস্ফোরণ ঘটে। এ ঘটনায় এখন পর্যন্ত ৫১ জনের মৃত্যুর খবর প্রশাসন নিশ্চিত করেছে। আহত-দগ্ধ অনেকে সরকারি-বেসরকারি বিভিন্ন হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন। এদের অধিকাংশই ডিপো শ্রমিক, কর্মকর্তা, কর্মচারী, ফায়ার সার্ভিসকর্মী, বিভিন্ন ট্রাক-কভার্ড ভ্যানের চালক, হেলপার এবং পুলিশ সদস্য।

বিজ্ঞাপন

সারাবাংলা/আরডি/পিটিএম

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন