বিজ্ঞাপন

ইদে বৃন্দাবন-চঞ্চল-খুশীর ‘চরিত্র সনদ’

July 6, 2022 | 6:54 pm

এন্টারটেইনমেন্ট ডেস্ক

ইদুল আযহা উপলক্ষে নির্মিত হলো ৭ পর্বের ধারাবাহিক নাটক ‘চরিত্র সনদ’। বৃন্দাবন দাস-এর রচনায় এই ধারাবাহিকটি পরিচালনা করেছেন সকাল আহমেদ। অভিনয়ে- চঞ্চল চৌধুরী, উর্মিলা, জয়রাজ, শাহনাজ খুশী প্রমুখ।

বিজ্ঞাপন

ইদে বৃন্দাবন-চঞ্চল-খুশীর ‘চরিত্র সনদ’

ধারাবাহিকটির গল্পে দেখা যাবে, বাদশা এলাকার দাগী চোর। হঠাৎ একসময় গ্রাম থেকে নিরুদ্দেশ হয়ে গেল। অনেক বছর পর আবার গ্রামে ফিরে এসেছে। উদ্দেশ্য, তার বন্ধু স্থানীয় চেয়ারম্যানের কাছ থেকে চারিত্রিক সনদপত্র গ্রহণ। কারণ বাদশা দাবী করে, সে ঢাকা শহরে নিরাপত্তারক্ষীর চাকরি করে। চাকরি স্থায়ীকরণের জন্য চারিত্রিক সনদপত্র দরকার।

বিজ্ঞাপন

ইদে বৃন্দাবন-চঞ্চল-খুশীর ‘চরিত্র সনদ’

কিন্তু চেয়ারম্যান তার অতীত কর্মকান্ডের কারণে সনদপত্র দিতে অস্বীকার করে। এ নিয়ে শুরু হয় দ্বন্দ্ব। চেয়ারম্যান বলে, তোর মত চোর যদি নিরাপত্তা রক্ষার দায়িত্ব পায় তাহলে নিরাপত্তার অবস্থা কি হবে। বাদশা বলে, আমি ভোটের সময় তো তোকে ভোট দিয়েছিলাম, তাহলে তুই চোরের ভোটে চেয়ারম্যান হইছিস কেন? আমার ভোট যদি সঠিক হয় আমাকে সনদ দিতে হবে। যুক্তিতে আটকে যায় চেয়ারম্যান তবুও রাজী হয় না। কিছু অসৎ মানুষ বুদ্ধি দেয় নকল সনদ বানিয়ে নিতে, কিন্তু বাদশা সেটা করতে রাজি নয়। এ নিয়ে চেয়ারম্যানের সাথে তার দ্বন্দ্ব প্রকট হয়ে ওঠে। একসময় বাদশা ঘোষণা দেয় সে চেয়ারম্যান পদে নির্বাচন করবে। ভড়কে যায় চেয়ারম্যান। শুরু হয় নতুন গল্প।

বিজ্ঞাপন

‘চরিত্র সনদ’ প্রচারিত হবে ইদের দিন থেকে ৭ম দিন পর্যন্ত প্রতিদিন সন্ধ্যা ৭টা ২০ মিনিটে মাছরাঙা টেলিভিশনে।

সারাবাংলা/এএসজি

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন