বিজ্ঞাপন

আবারও ভারতের অধিনায়ক বদল

July 6, 2022 | 8:28 pm

স্পোর্টস ডেস্ক

অধিনায়ক বদলের যেন হিড়িক পড়েছে ভারতীয় ক্রিকেটে! গত টি-টোয়েন্টি বিশ্বকাপের পর থেকে ভারতের অধিনায়কের দায়িত্ব পেলেন মোট ৭ জন! যার সর্বশেষ সংযোজন শিখর ধাওয়ান। আসন্ন ওয়েস্ট ইন্ডিজ সিরিজের জন্য শিখর ধাওয়ানকে অধিনায়ক করে দল ঘোষণা করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড- বিসিসিআই।

বিজ্ঞাপন

জুলাইয়ের শেষ সপ্তাহ ওয়েস্ট ইন্ডিজে তিনটি ওয়ানডে ম্যাচ খেলবে ভারত। এই সিরিজের জন্য শিখর ধাওয়ানের সঙ্গে সহ-অধিনায়কের দায়িত্ব পালন করবেন রবীন্দ্র জাদেজা।

নতুন অধিনায়কের অধিনে দলে নতুনদের ছড়াছড়ি। বিশ্রাম দেওয়া হয়েছে নিয়মিত অধিনায়ক রোহিত শর্মা, বিরাট কোহলি, ঋষভ পন্তদের বিশ্রাম দেওয়া হয়েছে। দলে ডাক পেয়েছেন রুতুরাজ গায়কোয়াড়, শুভমান গিল, দ্বীপক হুদা, সূর্যকুমার যাদবের মতো তরুণরা। শ্রেয়াস আইয়ার, সাঞ্জু স্যামসন ও ইশান কিষাণরা তো আছেনই।

বিজ্ঞাপন

গত আয়ারল্যান্ড সিরিজে ভারতকে নেতৃত্ব দিয়েছেন হার্দিক পান্ডিয়া। ইংল্যান্ডের বিপক্ষে শেষ টেস্টে ভারতকে নেতৃত্ব দেন জাসপ্রিত বুমরাহ। গত নভেম্বরে টি-টোয়েন্টি বিশ্বকাপ শেষে বিরাট কোহলি এ সংস্করণের দায়িত্ব ছাড়ার পর অধিনায়ক করা হয় রোহিত শর্মাকে। পরে ওয়ানডে ও টেস্টের অধিনায়কত্বও পান রোহিত। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে ভারতকে নেতৃত্ব দেন রোহিত।

পরে দক্ষিণ আফ্রিকা সিরিজে রোহিতকে বিশ্রাম দিয়ে অধিনায়কের দায়িত্ব দেওয়া হয় লোকেশ রাহুলকে। কিন্তু চোটের কারণে ছিটকে পড়েন রাহুল, অধিনায়কের দায়িত্ব পান সহ-অধিনায়ক ঋষভ পন্ত। এবার নেতৃত্ব পেলেন শিখর ধাওয়ান।

বিজ্ঞাপন

উল্লেখ্য, ২২ জুলাই থেকে ২৭ জুলাই ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিনটি ওয়ানডে ম্যাচ খেলবে ভারতীয় ক্রিকেট দল।

ওয়েস্ট ইন্ডিজ সিরিজে ভারতের দল: শিখর ধাওয়ান (অধিনায়ক), রবীন্দ্র জাদেজা (সহঅধিনায়ক), রুতুরাজ গায়কোয়াড়, শুভমান গিল, দীপক হুদা, সূর্যকুমার যাদব, শ্রেয়াস আইয়ার, ইশান কিষাণ (উইকেটকিপার), সাঞ্জু স্যামসন (উইকেটকিপার), শার্দুল ঠাকুর, যুজবেন্দ্র চাহাল, অক্ষর প্যাটেল, আবেশ খান, প্রসিধ কৃষ্ণা, মোহাম্মদ সিরাজ, আর্শদীপ সিং।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন