বিজ্ঞাপন

আদালত থেকে পালানো আসামি ৪ বছর পর ধরা

July 6, 2022 | 8:10 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: চার বছর আগে চট্টগ্রাম আদালত থেকে হাতকড়া খুলে পালিয়ে যাওয়া মাদক মামলার এক আসামিকে গ্রেফতার করেছে নগর গোয়েন্দা পুলিশ। সংশ্লিষ্টরা জানিয়েছেন, আদালত থেকে পালানোর পর ওই আসামি তিন বছর চট্টগ্রামের বাইরে ছিলেন।

বিজ্ঞাপন

মঙ্গলবার (৫ জুলাই) রাতে গোপন সংবাদের ভিত্তিতে নগর গোয়েন্দা পুলিশ নগরীর সদরঘাট থানার পশ্চিম মাদারবাড়ি যুগীচাঁদ লেইনের একটি বাসা থেকে তাকে গ্রেফতার করে।

এর আগে, ২০১৮ সালের ১৪ আগস্ট দুপুরে আদালত ভবনের দ্বিতীয় তলা থেকে মাসুদ রানা (৩৫) নামে এই আসামি পালিয়ে গিয়েছিল। ওই বছরের ১৭ জুলাই নগরীর আকবর শাহ থানা পুলিশ ১০০ পিস ইয়াবাসহ মাসুদ ও তার দুই সহযোগীকে গ্রেফতার করেছিল। রিমান্ড শুনানির জন্য মাসুদ রানাকে আদালতে হাজিরের পর সুযোগ বুঝে হাতকড়া খুলে দৌড়ে সাধারণ লোকজনের সঙ্গে মিশে যায়।

বিজ্ঞাপন

নগর গোয়েন্দা পুলিশের কর্মকর্তারা জানিয়েছেন, এ ঘটনায় মাসুদ রানার বিরুদ্ধে কোতোয়ালি থানায় মামলা দায়ের হয়েছিল। তবে তদন্তকারী কর্মকর্তা মাসুদ রানার ঠিকানা শনাক্ত করতে না পারায় ২০২০ সালে আদালতে চূড়ান্ত প্রতিবেদন জমা দেন। কিন্তু আদালত সেটি গ্রহণ না করে গোয়েন্দা পুলিশকে অধিকতর তদন্তের নির্দেশ দেন।

মামলার তদন্ত কর্মকর্তা ও গোয়েন্দা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) সাগর ভদ্র সারাবাংলাকে জানান, আকবর শাহ থানা পুলিশ গ্রেফতারের পর মাসুদ রানা নিজের নাম-ঠিকানা ভুল দিয়ে পুলিশকে বিভ্রান্ত করেছিল। তিনি মামলা তদন্তের দায়িত্ব পাবার পর গোয়েন্দা নজরদারি চালিয়ে শ্বশুড়ের ভাড়া বাসা থেকে মাসুদ রানাকে গ্রেফতার করেন। জিজ্ঞাসাবাদে মাসুদ রানা জানিয়েছে, পুলিশ হেফাজত থেকে পালানোর পর মাসুদ রানা তিন বছর চট্টগ্রামের বাইরে ছিলেন। পরে তিনি জাহাজে চাকরি নিয়েছিলেন। এর ফলে তিনি প্রায়ই চট্টগ্রামের বাইরে অবস্থান করতেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/আরডি/একেএম

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন