বিজ্ঞাপন

সভাপতি পদে এমপিদের মনোনয়ন নিয়ে জটিলতা দ্রুত নিষ্পত্তির সুপারিশ

July 6, 2022 | 8:18 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: শিক্ষাপ্রতিষ্ঠানের গভর্নিং বডির সভাপতি হিসেবে সংসদ সদস্যদের মনোনয়ন না দেওয়ার বিষয়ে হাইকোর্টের জারি করা রুলের বিরুদ্ধে দায়ের করা আপিল দ্রুত নিষ্পত্তি করার পদক্ষেপ নিতে মন্ত্রণালয়কে সুপারিশ করেছে শিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি।

বিজ্ঞাপন

বুধবার (৬ জুলাই) সরকারি প্রতিশ্রুতি সম্পর্কিত কমিটির বৈঠকে এই সুপারিশ করা হয়। কমিটির সভাপতি মো. মোসলেম উদ্দিনের সভাপতিত্বে সংসদ ভবনের কেবিনেট কক্ষে সভা অনুষ্ঠিত হয়।

সভায় কমিটির সদস্য মো. মুজিবুল হক, আব্দুল মান্নান, ফখরুল ইমাম এবং আরমা দত্ত অংশ নেন। বৈঠকে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ এবং কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগের সচিবসহ বাস্তবায়ন, পরিবীক্ষণ ও মূল্যায়ন বিভাগের অতিরিক্ত সচিব, মহাপরিচালক, বিভিন্ন দফতর ও সংস্থার প্রধানসহ মন্ত্রণালয় এবং বাংলাদেশ জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সংসদ সচিবালয় জানায়, বৈঠকে শিক্ষা প্রতিষ্ঠানের অবকাঠামো নির্মাণ কাজ দ্রুত সম্পন্নসহ নির্মাণধীন ও মেরামতাধীন শিক্ষাপ্রতিষ্ঠানের কাজ তদারকি করার ওপর গুরুত্বারোপ করেন। মন্ত্রণালয়কে এ বিষয়ে মনিটরিং কার্যক্রম জোরদার করার জন্য সুপারিশ করে।

বিজ্ঞাপন

বৈঠকে দশম জাতীয় সংসদের ১৪তম অধিবেশন থেকে ২৩তম অধিবেশন পর্যন্ত এবং একাদশ জাতীয় সংসদের প্রথম অধিবেশন থেকে সম্প্রতি সমাপ্ত অধিবেশন পর্যন্ত সংসদের ফ্লোরে প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রীর দেওয়া প্রতিশ্রুতি, প্রতিশ্রুতি বাস্তবায়নের অগ্রগতি, শিক্ষা মন্ত্রণালয়ের নেওয়া প্রকল্পগুলোর বর্তমান অবস্থা এবং বাস্তবায়ন, পরিবীক্ষণ ও মূল্যায়ন বিভাগের (আইএমইডি) বিভিন্ন প্রকল্পের বাস্তবায়ন অগ্রগতির বিষয়ে আলোচনা করা হয়।

এছাড়া শিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ১৩তম বৈঠকে নেওয়া সিদ্ধান্ত বাস্তবায়ন অগ্রগতি পর্যালোচনা করা হয়। শিক্ষা মন্ত্রণালয়ের আজ (বুধবার) ২ হাজার ১৭৬টি শিক্ষাপ্রতিষ্ঠানকে এমপিওভুক্তির প্রজ্ঞাপন জারি করায় কমিটির পক্ষ থেকে প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রী এবং মন্ত্রণালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তাদের কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানানো হয়।

বিজ্ঞাপন

সারাবাংলা/এএইচএইচ/টিআর

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন