বিজ্ঞাপন

৩ দিনের মধ্যে কোরবানির বর্জ্য অপসারণ করবে ডিএসসিসি

July 6, 2022 | 9:09 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: তিন দিনের মধ্যে কোরবানির বর্জ্য অপসারণের ঘোষণা দিয়েছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি)। এই অপসারণ কার্যক্রম সুষ্ঠুভাবে তদারকির জন্য আঞ্চলিক নির্বাহী কর্মকর্তাদের নেতৃত্বে ১০টি টিম গঠন করা হয়েছে।

বিজ্ঞাপন

সোমবার (৪ জুন) দক্ষিণ সিটি করপরেশনের সচিব আকরামুজ্জামানের সই করা এক দফতর আদেশে এই নির্দেশনা দেওয়া হয়েছে ও টিম গঠন করা হয়েছে।

ওই আদেশ অনুযায়ী, আগামী ১০ জুলাই দুপুর ২টা থেকে ১২ জুলাই পর্যন্ত টিমগুলো পশুর বর্জ্য অপসারণ সম্পর্কিত কার্যক্রম পরিচালনা করবে। সংস্থার আঞ্চলিক নির্বাহী কর্মকর্তাদের নেতৃত্বে বিভিন্ন বিভাগের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাদের নিয়ে করপোরেশনের ১০টি অঞ্চলের জন্য ১০টি টিম গঠন করা হয়।

বিজ্ঞাপন

ওই আদেশে দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তাদের দায়িত্বপ্রাপ্ত ওয়ার্ডের অধীন পশুর হাট ও এলাকার বর্জ্য অপসারণ ও ব্যবস্থাপনা সম্পর্কিত কাজ সরজমিনে তদারকি করা, বর্জ্য সংশ্লিষ্ট অন্যান্য কর্মকর্তা-কর্মচারীদের প্রয়োজনীয় দিকনির্দেশনা প্রদান করা এবং কোরবানি ইদের সময় পশুর হাটের বর্জ্য এবং পশু কোরবানির বর্জ্য যথাযথ ও নিয়মিতভাবে অপসারণ করা হচ্ছে কি না, তা প্রতিদিন সরজমিনে পরিদর্শন করবেন। পরিদর্শন শেষে তারা সচিব ও প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তার কাছে প্রতিবেদন দাখিল করবেন।

সারাবাংলা/আরএফ/টিআর

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন