বিজ্ঞাপন

ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে ২০ কিলোমিটার দীর্ঘ যানজট

July 7, 2022 | 11:19 am

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

টাঙ্গাইল: জেলায় ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধুসেতু মহাসড়কে ২০ কিলোমিটার এলাকায় থেমে থেমে যানজটের দেখা দিয়েছে। কোরবানির ইদকে কেন্দ্র করে অতিরিক্ত যানবাহনের চাপ ও সড়কে ফিটনেস বিহীন গাড়ি বিকল হওয়ার কারণে এ যানজটের সৃষ্টি হয়।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (৭ জুন) ভোর থেকে বঙ্গবন্ধু সেতুর পূর্ব দিক থেকে রসুলপুর পর্যন্ত এ যানজট হয়। বঙ্গবন্ধুসেতু পূর্ব থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শফিকুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেন।

সরেজমিনে দেখা গেছে, যানজটের কারণে ঘর মুখো মানুষ বিপাকে পড়েছেন, বিশেষ করে নারী ও শিশুরা। অন্যদিকে ঢাকাগামী গরু বোঝাই ট্রাকগুলো দীর্ঘসময় রাস্তায় আটকে থেকে গরুগুলো অসুস্থ হয়ে পড়ছে।

বিজ্ঞাপন

এ পরিস্থিতিতে সময় মতো রাজধানীর হাটে পৌঁছাতে না পারলে ন্যায্যমূল্য গরু বিক্রি করতে পারবে না বলে জানিয়েছেন গরু ব্যবসায়ীরা।

এ বিষয়ে বঙ্গবন্ধুসেতু পূর্ব থানার ওসি শফিকুল ইসলাম জানান, ইদকে কেন্দ্র করে ঘর মুখো মানুষ ও ফিটনেস বিহীন গাড়ি বিকল হওয়ায় রেকার দিয়ে সরাতে সময় লেগেছে। এ কারণে থেমে থেমে যানজটের সৃষ্টি হচ্ছে।

বিজ্ঞাপন

তিনি আরও বলেন, এছাড়া ঢাকা থেকে ছেড়ে আসা উত্তরবঙ্গগামী গাড়িগুলো মহাসড়ক ব্যবহার করছে। অন্যদিকে উত্তরবঙ্গ থেকে ছেড়ে আসা ঢাকাগামী শুধু গরু ভর্তি গাড়িগুলো মহাসড়ক ব্যবহার করছে। আর বাসগুলো ভূঞাপুর দিয়ে ঘুরিয়ে এলেঙ্গা পাঠানো হচ্ছে। যাতে মহাসড়কে তীব্র যানজটের সৃষ্টি না হয়। তবে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে যানজট কমে যাওয়ার সম্ভাবনা রয়েছে।

সারাবাংলা/এনএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন