বিজ্ঞাপন

ছাত্রলীগের পদ বাণিজ্যের প্রতিবেদন: দেশ রূপান্তরকে আইনি নোটিশ

July 7, 2022 | 3:01 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: কমিটি গঠন ও পদবণ্টনে আর্থিক লেনদেন সংক্রান্ত সংবাদ প্রকাশের ফলে সংগঠনের ভাবমূর্তি ক্ষুণ্ন হয়েছে বলে উল্লেখ করেছে আওয়ামী লীগের ভ্রাতৃ প্রতিম সংগঠন ছাত্রলীগ। আর এ সংক্রান্ত সংবাদ প্রকাশের কারণে দৈনিক দেশ রূপান্তরের সম্পাদক অমিত হাবিব, প্রকাশক মাহির আলী খান রাতুল ও প্রতিবেদক পাভেল হায়দার চৌধুরীকে আইনি নোটিশ পাঠানো হয়েছে।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (৭ জুলাই) ছাত্রলীগের দফতর সম্পাদক ইন্দ্রনীল দেব শর্মার পক্ষ থেকে এই নোটিশ পাঠানো হয়।

নোটিশে উল্লেখ করা হয়, গত ৬ জুলাই দেশ রূপান্তর পত্রিকাটি তাদের অনলাইন ও মুদ্রিত মাধ্যমে ‘ছাত্রলীগের পদ কোটি টাকা’ শিরোনামে একটি মিথ্যা ও বানোয়াট রিপোর্ট মুদ্রণ, লিখন, প্রচার ও প্রকাশ করে ছাত্র সংগঠনটির সভাপতি ও সাধারণ সম্পাদকসহ প্রাচীনতম সংগঠন বাংলাদেশ ছাত্রলীগের সুনাম, গৌরব ও ঐতিহ্যে আঘাত করে মানহানি করা হয়েছে। যা দেওয়ানী ও ফৌজদারী অপরাধ।

বিজ্ঞাপন

নোটিশে আরও উল্লেখ করা হয়, ছাত্রলীগ বাংলাদেশের অন্যতম প্রাচীন ছাত্র সংগঠন। শিক্ষা, শান্তি ও প্রগতির পতাকাবাহী সংগঠন এটি। জাতির মুক্তির স্বপ্নদ্রষ্টা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হাতে গড়া, জীবন ও যৌবনের উত্তাপে শুদ্ধ সংগঠন, সোনার বাংলা বিনির্মাণে কর্মী গড়ার পাঠশালা বাংলাদেশ ছাত্রলীগ। বিদ্যার সঙ্গে বিনয়, শিক্ষার সঙ্গে দীক্ষা, কর্মের সঙ্গে নিষ্ঠা, জীবনের সঙ্গে দেশপ্রেম এবং মানবীয় গুণাবলীর সংমিশ্রণ ঘটানো বাংলাদেশ ছাত্রলীগের অন্যতম কাজ।

নোটিশে বলা হয়, ইচ্ছাকৃতভাবে ও জ্ঞাতসারে মিথ্যা সংবাদটি প্রকাশ করে বাংলাদেশ ছাত্রলীগের ইতিহাস ও ঐতিহ্যে আঘাত করাসহ ছাত্র সংগঠনটির সভাপতি ও সাধারণ সম্পাদকসহ দলটির সকল নেতাকর্মীকে অপমান ও অপদস্থ এবং হেয় প্রতিপন্ন করা হয়েছে। এ ধরনের মিথ্যা ও বানায়োট তথ্য ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ায় প্রচার ও প্রকাশ ডিজিটাল নিরাপত্তা আইনেও অপরাধ।

বিজ্ঞাপন

নোটিশ পাওয়ার সাত দিনের মধ্যে ভুল স্বীকার করে ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার মাধ্যমে ক্ষমাপ্রার্থনা করে তা প্রচার ও প্রকাশ করতে বলেছে ছাত্রলীগ। তা না হলে দেশ রূপান্তরের সংশ্লিষ্টদের বিরুদ্ধে দেশে প্রচলিত আইনে দেওয়ানি, ফৌজদারী ও ডিজিটাল নিরাপত্তা আইনে প্রয়োজনীয় আইনি ব্যবস্থা নেওয়া হবে বলে নোটিশে উল্লেখ করা হয়।

সারাবাংলা/একে/পিটিএম

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন