বিজ্ঞাপন

জিম্বাবুয়ে সিরিজ খেলবেন না সাকিব

July 7, 2022 | 6:35 pm

স্পোর্টস করেসপন্ডেন্ট

গুঞ্জন শোনা যাচ্ছিল আগে থেকেই। শেষ পর্যন্ত গুঞ্জনটাই সত্য হতে যাচ্ছে। আসন্ন জিম্বাবুয়ে সফরে থাকছেন না সাকিব আল হাসান।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (৭ জুলাই) বিষয়টি নিশ্চিত করেছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) মিডিয়া কমিটির প্রধান জালাল ইউনুস। তবে জিম্বাবুয়ে সিরিজে সিনিয়রদের বিশ্রাম দিয়ে ‘দ্বিতীয় সারির’ দল পাঠানোর যে আভাস ছিল তেমনটা হচ্ছে না বলেছেন তিনি। সাকিব বাদে পূর্ণশক্তির দলই যাবে জিম্বাবুয়েতে।

চলতি ওয়েস্ট ইন্ডিজ সিরিজ শেষে সপ্তাহখানেক বিশ্রাম পাবে বাংলাদেশ দল। তারপরই ধরতে হবে জিম্বাবুয়ের বিমান। ২৭ জুলাই জিম্বাবুয়েতে পৌঁছার কথা রয়েছে তামিম ইকবাল, মাহমুদউল্লাহ রিয়াদদের। সফরে তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলবে বাংলাদেশ দল।

বিজ্ঞাপন

আজ বিসিবিতে নির্বাচকদের সঙ্গে বৈঠক শেষে জালাল ইউনুস বলেন, ‘সিনিয়র খেলোয়াড়ের বেশির ভাগই অ্যাভেইলেবল। তাঁরা সবাই খেলতে চান। সাকিব যাচ্ছেন না, এটা আগেই আমাদের জানিয়েছেন। আজ নির্বাচকদের সঙ্গে আমরা বসেছিলাম। তাঁরা একটা দল চূড়ান্ত করছেন। যে দল এখন আছে, তাদের সবাই থাকছেন।’

জিম্বাবুয়েতে আসন্ন সিরিজটি আইসিসি ওয়ানডে সুপার লিগের অংশ নয়। ফলে সিনিয়রদের বিশ্রাম দিয়ে দ্বিতীয় সারির দল পাঠানোর যে আভাস ছিল সেটাও খোলাসা করলেন জালাল ইউনুস, ‘জিম্বাবুয়েতে পূর্ণ শক্তির দল যাবে। হয়তো পয়েন্টের খেলা নয়, চ্যাম্পিয়নশিপ বা সুপার লিগ নয়, কিন্তু সিরিজটি গুরুত্বপূর্ণ। এ জন্য আমরা গুরুত্বের সঙ্গে নিচ্ছি। আমরা সেখানে যেন ভালো পারফরম্যান্স করতে পারি। অনেকে বলেছিল, দ্বিতীয় সারির দল। দ্বিতীয় সারির দল যাচ্ছে না, আমরা শক্তিশালী বাংলাদেশ দল পাঠাতে চাই।’

বিজ্ঞাপন

জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচটি মাঠে গড়াবে ৩০ জুলাই। সিরিজের দ্বিতীয় ও তৃতীয় ম্যাচ ৩১ ও ২ আগস্ট। তার আগে ২৫ আগস্ট একটি প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ। তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ হবে যথাক্রমে- ৫, ৭ ও ১০ আগস্ট।

সারাবাংলা/এসএইচএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন