বিজ্ঞাপন

ইদ জামাতে পূর্ণ নিরাপত্তার আশ্বাস দিলেন ডিএমপি কমিশনার

July 8, 2022 | 12:11 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: জঙ্গিদের তৎপরতা পুরোপুরি নির্মূল করা না গেলেও ইদ জামাতে পূর্ণ নিরাপত্তার আশ্বাস দিয়েছেন ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কমিশনার মোহা. শফিকুল ইসলাম।

বিজ্ঞাপন

তিনি বলেন, আমরা এটুকু আশ্বস্ত করতে পারি, সবখানে ইদ জামাতের নিরাপত্তায় আমরা পর্যাপ্ত ব্যবস্থা নিয়েছি। আমাদের কর্মীরা সার্বক্ষণিক নিয়োজিত থেকে নিরাপত্তা নিশ্চিত করবেন। যে যেখানে খুশি ইদের নামাজ পড়তে পারবেন।

শুক্রবার (৮ জুলাই) সকাল সাড়ে ১১টার দিকে জাতীয় ইদগাহ ময়দানের নিরাপত্তাব্যবস্থা পরিদর্শনের পর ডিএমপি কমিশনার সাংবাদিকদের এসব কথা বলেন।

বিজ্ঞাপন

মোহা. শফিকুল ইসলাম বলেন, জঙ্গি হামলার আশঙ্কা একেবারে শতভাগ উড়িয়ে দিতে পারি না। তবে অনলাইনে তাদের যে ধরনের তৎপরতা রয়েছে, সেগুলো আমরা নিয়ন্ত্রণ করতে পেরেছি। পাশাপাশি কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিট থেকে জঙ্গি কার্যক্রমে জড়িত অনেককে গ্রেফতার করা হয়েছে। ফলে জঙ্গিদের হামলার আশঙ্কা আমরা করছি না।

ডিএমপি কমিশনার আরও বলেন, বিভিন্ন মাজার রয়েছে, অনেক পিরের দরগাহ ও উপাসনালয় রয়েছে। সেগুলো অনেকের টার্গেটে থাকে। আমরা সেসব বিষয়ে সতর্ক রয়েছি। শিয়া সম্প্রদায়ের যারা রয়েছেন, তাদের নামাজের জায়গাগুলোতে নিরাপত্তার জন্য আলাদা ব্যবস্থা থাকবে।

বিজ্ঞাপন

ইদের ছুটির মধ্যে রাজধানীতে নিরাপত্তাব্যবস্থা নিয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে ডিএমপি কমিশনার বলেন, প্রতিটি ব্যাংক ও মার্কেটে নিরাপত্তাকর্মী যারা আছেন, তাদের সতর্ক করা হয়েছে। ইদের ছুটিতে অনেক সময় মার্কেটে, বিশেষ করে সোনার দোকান বা মার্কেটে চুরির ঘটনাগুলো ঘটে থাকে। এসব ক্ষেত্রে বেশিরভাগ সময় নিরাপত্তাকর্মী বা প্রহরীরাও জড়িত থাকে। কিন্তু আমাদের কাছে এখন ঢাকার বিভিন্ন মার্কেটের নিরাপত্তাকর্মীদের ডাটাবেজ আছে। তাদের সবার তথ্য আমাদের কাছে আছে। ফলে কোনো ধরনের অঘটন ঘটলে জড়িত কেউ পার পাবে না।

এর আগে, ঢাকা মহানগর পুলিশের শীর্ষ কর্মকর্তাদের নিয়ে জাতীয় ইদগাহ ময়দান পরিদর্শন করেন ডিএমপি কমিশনার। এসময় ইদগাহের সার্বিক নিরাপত্তাব্যবস্থায় সন্তোষ প্রকাশ করেন তিনি। ইদগাহে ইদের জামাতে যেন কোনো ধরনের বিশৃঙ্খলা তৈরি না হয়, সে বিষয়ে সতর্ক থাকতে এখানে নিয়োজিতদের আইনশৃঙ্খলা বাহিনীর কর্মীদের প্রতি প্রয়োজনীয় নির্দেশনা দেন।

সারাবাংলা/টিআর

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন