বিজ্ঞাপন

হাবলু-বাবলুর ‘বিয়ে ভ্যাকসিন’

July 10, 2022 | 8:17 pm

এন্টারটেইনমেন্ট ডেস্ক

স্ত্রী হাসিনা আর হাবলু ও বাবলু নামের দুই ছেলেকে নিয়ে জগলু মিয়ার সংসার। কোন কিছুতে কমতি না থাকলেও জগলু মিয়া আসলে বিপদে পড়েছে তার বড় ছেলে হাবলুকে নিয়ে। ছেলেটার পড়াশুনার প্রতি খুব ঝোঁক কিন্তু তার মাথায় মেধা বা গোবর কোন বস্তুরই উপস্থিতি আছে কিনা বাপের যথেস্ট সন্দেহ আছে। তৃতীয়বারেও ম্যাট্রিকে অংকে ফেল করে সে এখন নতুন উদ্যমে চতুর্থ বারের জন্য প্রস্তুতি নিচ্ছে। ছেলের ইচ্ছে সে পাশ তো করবেই, এর পরে বিদেশে যাবে হায়ার স্টাডির জন্য। বাপ মা ছেলের এই সিদ্ধান্তে কিছুতেই রাজি না। ‘পড়াশুনা যথেষ্ট হয়েছে এখন বিয়ে করে বউ নিয়ে এসে বছরের মাথায় আমাদের হাতে নাতি/নাতনি তুলে দাও’ এটাই তাদের শেষ কথা। যদি এর ব্যত্যয় হয় তাহলে তার বাবা-মা এক সাথে এক দড়িতে ঝুলে আত্মহত্যা করবে এটাই তাদের শেষ সিদ্ধান্ত।

বিজ্ঞাপন

এদিকে ছোট ছেলে বাবলুও পড়াশুনায় ঠনঠন। সারাদিন ঘুড়ে বেড়ায় আর বছর শেষে কয়টা গার্লফ্রেন্ডের সাথে প্রেম হলো সেই হিসাব কষে। বাবা মা কোন রিক্স না নিয়ে দুই পরিবারই দুজনার বিয়ে ঠিক করে ফেলে। বিয়ের দিন দুজন দুজনার ভাই এবং বোনকে প্রলোভন দেখিয়ে ম্যানেজ করে জামাই বৌ সাজিয়ে রেখে পালিয়ে গিয়ে দেখা করে। সিদ্ধান্ত নেয় নিজেরা জামাই বৌ সেজে বাবা-মায়ের কাছে মিথ্যা বলবে যে, তারা বিয়ে করে ফেলেছে। তারপর যে যার মতো স্বাধীন ভাবে চলবে। বাবলু ও লামিয়া ভয়ে মুখ খুলতে পারেনা, এদিকে বিয়ে পড়ানোর সময় ঘনিয়ে আসছে। মুখ ঢাকা জামাই বৌকে কাজী এসে বিয়ে পড়িয়ে ফেলে। সবাই যখন আনন্দে আত্মহারা তখনই ঘরে নতুন দুই জামাই-বৌ এসে উপস্থিত হয়। সবাই অবাক হয়ে সেদিকে তাকায়।

এমনই এক গল্পে নির্মিত হলো ইদের টেলিফিল্ম ‘বিয়ে ভ্যাকসিন’। আসাদুজ্জামান সোহাগ-এর রচনা এবং নাজমুল হুদা ইমন-এর পরিচালনায় এতে অভিনয় করেছেন খাইরুল বাসার, নিশাত প্রিয়ম প্রমুখ। প্রচারিত হবে ইদের ৩য় দিন রাত ১১টা ৩০ মিনিটে মাছরাঙা টেলিভিশনে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এএসজি

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন