বিজ্ঞাপন

ঢাকা-মাওয়া এক্সপ্রেসওয়েতে বাসের ধাক্কায় নিহত ১, আহত ১৫

July 11, 2022 | 7:12 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

ঢাকা: মুন্সীগঞ্জের শ্রীনগরে ঢাকা মাওয়া এক্সপ্রেসওয়েতে স্বাধীন পরিবহনের বাসের ধাক্কায় একজন নিহত ও দুই বাসের অন্তত ১৫ যাত্রী আহত হয়েছেন।

বিজ্ঞাপন

সোমবার (১১ জুলাই) দুপুর ১টার দিকে উপজেলার ঢাকা মাওয়া এক্সপ্রেসওয়ের বেজগাঁও বাসস্ট্যান্ডে এ দুর্ঘটনা ঘটে।

সংবাদ পেয়ে ফায়ার সার্ভিস কর্মীরা ঘটনাস্থলে পৌছে আহতদের উদ্ধার করে চিকিৎসার জন্য উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক গাংচিল পরিবহনের যাত্রী সুমনকে (১৫) মৃত ঘোষণা করেন।

সুমন পটুয়াখালী জেলার আলাউদ্দিনের ছেলে। তারা ঢাকার আমিনবাজারে বসবাস করেন।

বিজ্ঞাপন

প্রত্যক্ষদর্শীরা জানান, ঢাকা মাওয়া এক্সপ্রেসওয়েতে গাঙচিল পরিবহনের যাত্রীবাহী বাস ঢাকা মেট্রো ব-১৪-৬৩৫৯ মাওয়ার উদ্দেশে যাওয়ার সময় বেজগাঁও বাসট্যান্ডে যাত্রী উঠানামা করছিল। এ সময় পেছন থেকে মাওয়াগামী স্বাধীন পরিবহনের যাত্রীবাহী বাস ঢাকা মেট্রো ব-১৪-৮১৯৯ গাঙচিল বাসটিকে ধাক্কা দেয়। এতে গাঙচিল পরিবহনে থাকা ১০ জন যাত্রী ও স্বাধীন পরিবহনে থাকা ৫ যাত্রী আহত হয়।

পরে ফায়ার সার্ভিস কর্মীরা এসে গাঙচিল বাসে চাপা পড়ে থাকা যাত্রী সুমন ও স্বাধীন ব‌াসের যাত্রী ফাহিমকে উদ্ধার করে চিকিৎসার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে চিকিৎসক সুমনকে মৃত ঘোষণা করেন। অন্যান্য আহত যাত্রীরা চিকিৎসার জন্য বিভিন্ন হাসপাতালে গিয়ে ভর্তি হন।

দুর্ঘটনার ফলে ঢাকা মাওয়া এক্সপ্রেসওয়েতে প্রায় ঘণ্টাব্যাপী যানজটের কারণে যাত্রীরা আটকা পড়েন। পরে পুলিশ এসে যান চলাচল স্বাভাবিক করে।

বিজ্ঞাপন

আহত ফাহিম বলেন, ‘আমি মিরপুর থেকে বাড়ির উদ্দেশে রওয়ানা হয়ে স্বাধীন বাসের ইঞ্জিনের সামনের সিটে বসি। বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে এক পর্যায়ে গাঙচিল পরিবহনকে ধাক্কা দেয়। এতে সুমন নামে এক যাত্রী বাসের নিচে চাপা পড়েন।’

শ্রীনগর ফায়ার স্টেশনের উদ্ধার কর্মী শাহ-আলম বলেন, ‘আমরা সংবাদ পেয়ে ঘটনাস্থলে গিয়ে উদ্ধার তৎপরতা চালাই। একজন মারা গেছেন। বাকিরা বিভিন্ন হাসপাতাল থেকে চিকিৎসা নিয়েছেন।’

সারাবাংলা/একে

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন