বিজ্ঞাপন

৯ উইকেটের জয়ে সিরিজ নিশ্চিত বাংলাদেশের

July 13, 2022 | 11:47 pm

স্পোর্টস ডেস্ক

টাইগার বোলাররা কাজটা সেরে রেখেছিলেন আগেই। স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজকে মাত্র ১০৮ রানে গুটিয়ে দিয়েছিলেন মিরাজ-নাসুমরা। ১০৯ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে তামিম ইকবালের অর্ধশতকে ৯ উইকেট হাতে রেখেই জয় তুলে নেয় বাংলাদেশ। আর এতেই তিন ম্যাচের ওয়ানডে সিরিজে এক ম্যাচ হাতে রেখেই জয় নিশ্চিত করে বাংলাদেশ।

বিজ্ঞাপন

ওয়েস্ট ইন্ডিজের মাটিতে এই নিয়ে তৃতীয় সিরিজ জয় বাংলাদেশের। ২০০৯ সালে প্রথমবারের উইন্ডিজের বিপক্ষে সিরিজ জেতে বাংলাদেশ। এরপর ২০১৮ সালে দ্বিতীয়বারের মতো ক্যারিবীয় দ্বীপপুঞ্জে ওডিআই সিরিজ জেতে বাংলাদেশ। চার বছর পর ২০২২ সালে এসে তৃতীয়বারের মতো ওডিআইতে উইন্ডিজের বিপক্ষে তাদের মাটিতেই সিরিজ জয় নিশ্চিত হলো টাইগারদের। এছাড়া ঘরের মাঠেও উইন্ডিজের বিপক্ষে তিনটি সিরিজ জিতেছে বাংলাদেশ।

ওয়েস্ট ইন্ডিজের দেওয়া মাত্র ১০৯ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুটা দুর্দান্ত করেন দুই টাইগার ওপেনার। তামিম ইকবালের সঙ্গে দিন উদ্বোধনী জুটিতে ব্যাট হাতে আসেন নাজমুল হোসেন শান্ত। শুরুটা দারুণ করেও ধরে রাখতে পারলেন না শান্ত। দলীয় ৪৮ রানের মাথায় ফিরলেন শান্ত।

উদ্বোধনী জুটিতে ব্যাট করতে নেমে তামিম ইকবালের সঙ্গে দারুণ ব্যাট চালাচ্ছিলেন শান্ত। দেখে শুনেই ক্যারিবীয় বোলারদের মোকাবিলা করছিলেন শান্ত। প্রথম ১২ ওভার থেকে বাংলাদেশ তুলে নিয়েছিলেন ৪৮ রান। যার মধ্যে ২০ রানই আসে শান্ত ব্যাট থেকে। দারুণ ব্যাটিংয়ে দলকে ভালো শুরু এনে দেওয়ার পরও ইনিংস বড় করতে পারলেন না শান্ত।

বিজ্ঞাপন

মোটি এর করা ইনিংসের ১৩তম ওভারের প্রথম বলটি উড়িয়ে মারতে গিয়ে আকিল হোসেনের হাতে তুলে দেন শান্ত। ভুল করেননি আকিল। বল লুফে নেন আর বাংলাদেশ হারায় প্রথম উইকেট। শান্ত ৩৬ বলে ২০ রান করে ফেরেন। এরপর উইকেটে আসেন লিটন দাস।

আর এই জুটিতে তামিম এবং লিটন মিলে সারেন বাকি কাজটুকু। ৫১ বলে ৬১ রানের জুটি গড়ে দলকে জয় এনে দেন এই দুই ব্যাটার। ২০.৪ ওভারে জয় তুলে বাংলাদেশ। তামিম ৫০ আর লিটন ৩২ রানে অপরাজিত থাকেন। উইন্ডিজের হয়ে একটি উইকেট নেন মোটি কানহাই।

এর আগে টস জিতে প্রথমে বোলিং করতে নেমে মেহেদি হাসান মিরাজ এবং নাসুম আহমেদের ঘূর্ণিতে মাত্র ১০৮ রানে অলআউট হয় ওয়েস্ট ইন্ডিজ। মিরাজ ৪টি আর নাসুম ৩টি উইকেট নেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন