বিজ্ঞাপন

জয়পুরহাটে ৬ ঘণ্টা পর রেল যোগাযোগ স্বাভাবিক

July 16, 2022 | 2:13 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

জয়পুরহাট: পঞ্চগড় থেকে ছেড়ে আসা ঢাকাগামী আন্তঃনগর একতা এক্সপ্রেস ট্রেন জয়পুরহাটের তিলকপুর স্টেশনে ঢোকার আগ মুহূর্তে একটি বগি লাইনচ্যুত হয়ে পশ্চিমাঞ্চলের সঙ্গে রেল যোগাযোগ বন্ধ হয়ে যায়। এ সময় জয়পুরহাট ও সান্তাহার স্টেশনে কয়েকটি ট্রেন আটকা পড়ে হাজার হাজার যাত্রী দুর্ভোগে পড়ে। ঈশ্বরদী থেকে উদ্ধারকারী ট্রেন এসে বগিটি উদ্ধারের পর প্রায় ৬ ঘণ্টা পর রেল যোগাযোগ স্বাভাবিক হয়।

বিজ্ঞাপন

রেলওয়ে পশ্চিমাঞ্চল জোনের মহা-ব্যবস্থাপক অসীম কুমার তালুকদার জানান, শনিবার ভোর সাড়ে ৫টার দিকে জয়পুরহাটের তিলকপুর রেলস্টেশনে ঢোকার আগ মুহূর্তে ঢাকাগামী একতা এক্সপ্রেস ট্রেনটির ৯ নম্বর বগির চারটি চাকা লাইনচ্যুত হয়। এতে জয়পুরহাটের সঙ্গে পশ্চিমাঞ্চলের রেল যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়।

জয়পুরহাটে ৬ ঘণ্টা পর রেল যোগাযোগ স্বাভাবিক

বিজ্ঞাপন

এ সময় আক্কেলপুর রেলস্টেশনে ঢাকাগামী নীলসাগর এক্সপ্রেস,জয়পুরহাটে রাজশাহীগামী বরেন্দ্র এক্সপ্রেস ও সান্তাহারে পঞ্চগড়গামী দ্রুতযান এক্সপ্রেস ও চিলাহাটীগামী সীমান্ত এক্সপ্রেস ট্রেন আটকা পড়ে দুর্ভোগে পড়েন ট্রেনযাত্রীরা। খবর পেয়ে ইশ্বরদী থেকে একটি উদ্ধারকারী ট্রেন ঘটনাস্থলে যায়।

অসীম কুমার তালুকদার বলেন, ‘ইদের ছুটি শেষে ঢাকাগামী অতিরিক্ত যাত্রীদের ভারে এ দুর্ঘটনা ঘটতে পারে বলে প্রাথমিকভাবে ধারণা করা করা হচ্ছে। এ ঘটনায় বিভাগীয় পরিবহন কর্মকর্তাকে প্রধান করে চার সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তদন্ত কমিটিকে আগামী তিন কর্ম দিবসের মধ্য তদন্ত প্রতিবেদন দাখিল করবে।’

বিজ্ঞাপন

সারাবাংলা/একে

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন