বিজ্ঞাপন

শিল্পকলায় ৩ দিনব্যাপী ‘জাতীয় নৃত্যনাট্য উৎসব’

July 19, 2022 | 9:10 pm

এন্টারটেইনমেন্ট ডেস্ক

তিন দিনব্যাপী নৃত্যনাট্য উৎসবের আয়োজন করেছে বাংলাদেশ শিল্পকলা একাডেমি। ‘জাতীয় নৃত্যনাট্য উৎসব’ শিরোনামে এই উৎসব অনুষ্ঠিত হবে ২০ জুলাই (বুধবার), ২৪ জুলাই (শনিবার) ও ২৫ জুলাই (রোববার)।

বিজ্ঞাপন

২০ জুলাই (বুধবার) প্রথম দিন সন্ধ্যা ৬টা একাডেমির জাতীয় নাট্যশালা মিলনায়তনে অনুষ্ঠান শুরু হবে। শুরুতে একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকীর সভাপতিত্বে স্বাগত বক্তব্য প্রদান করবেন একাডেমির প্রযোজনা বিভাগের পরিচালক সোহাইলা আফসানা ইকো। এদিন সন্ধ্যা ৬টায় আলোচনা শেষে দীপা খন্দকার পরিচালনায় মঞ্চস্থ হবে মুনীর চৌধুরীর নৃত্যনাট্য ‘কবর’। সাজু আহমেদ-এর পরিচলনায় ‘প্রসঙ্গ ৪৭’ এবং অনিক বোস-এর পরিচালনায় পরিবেশিত হবে নৃত্যনাট্য ‘চন্ডালিকা’।

২৪ জুলাই (শনিবার) বিকেল ৫টা থেকে ওয়ার্দা রিহাব-এর পরিচালনায় ‘হাজার বছরের বাঙালি’। মাহবুব হাসান সোহাগের পরিচালনায় ‘বারামখানা’; নীলাঞ্জনা জুঁই-এর পরিচালনায় ‘রূপান্তরের গান’ এবং সাহিদা রহমান সুরভীর পরিচালনায় ‘কুঞ্জ সাজাও গো’ নৃত্যনাট্য পরিবেশিত হবে।

বিজ্ঞাপন

২৫ জুলাই (রোববার) বিকেল ৫টা থেকে সমাপনী দিনে লুবনা মারিয়াম পরিচালিত ‘মায়ার খেলা’; কবিরুল ইসলাম রতন পরিচালিত ‘শ্যামা’; নিলুফার ওয়াহিদ পাপড়ি পরিচালিত ‘মেহের নেগার’ এবং এনামুল হক বাচ্চু পরিচালিত ‘রঙ্গিলা নায়ের মাঝি’ শিরোনামে নৃত্যনাট্য পরিবেশিত হবে।

সারাবাংলা/এএসজি

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন