বিজ্ঞাপন

সাংবাদিক রুবেল হত্যা: কুষ্টিয়ায় সাংবাদিকের অনশন কর্মসূচি ঘোষণা

July 20, 2022 | 6:14 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

কুষ্টিয়া: সাংবাদিক হাসিবুর রহমান রুবেল হত্যার প্রতিবাদে ১৭তম দিনে কুষ্টিয়ার ৮টি সাংবাদিক সংগঠনের উদ্যোগে শহরে এক বিশাল মৌন মিছিল অনুষ্টিত হয়েছে। মিছিল শেষ আয়োজিত এক বিক্ষোভ সমাবেশে সাংবাদিক রুবেল হত্যার বিচারের দাবিতে আগামী রোববার (২৪ জুলাই) থেকে আমরণ অনশন কর্মসূচি পালনের ঘোষণা দেন নেতারা।

বিজ্ঞাপন

বুধবার (২০ জুলাই) ১২টার জেলার প্রেসক্লাব চত্বর থেকে কুষ্টিয়া প্রেসক্লাব (কেপিসি), সাংবাদিক অধিকার ফোরাম, সাংবাদিক ইউনিয়ন কুষ্টিয়া, কুষ্টিয়া সাংবাদিক ইউনিয়ন ও অনলাইন প্রেসক্লাবসহ ৮টি সাংবাদিক সংগঠন সর্বস্তরের সাংবাদিকদের ব্যানারে একাত্মতা ঘোষণা করে মুখে কালো কাপড় বেঁধে মৌন মিছিল করেন।

এ মিছিলটি শহরের প্রধান প্রধান সড়ক ঘুরে শহরের মজমপুর গেটে এসে শেষ হয়। সাংবাদিক রুবেল হত্যার বিচারের দাবিতে গঠিত সর্বস্তরের সাংবাদিকদের সংগঠনের আহবায়ক ও জেলা এডিটরস্ ফোরামের সভাপতি মুজিবুল শেখের সভাপতিত্বে আগামী রোববার কুষ্টিয়া কেন্দ্রীয় শহীদ মিনারে আমরণ অনশন কর্মসুচীর ঘোষণা দিয়ে সভার সমাপ্তি ঘোষণা করা হয়।

বিজ্ঞাপন

এ সময় কুষ্টিয়া প্রেসক্লাব কেপিসির সভাপতি রাশেদুল ইসলাম বিপ্লব, সাধারণ সম্পাদক সোহেল রানা, কুষ্টিয়া প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আনিসুজ্জামান ডাবলু, এডিটরস ফোরামের সাধারণ সম্পাদক নুর আলম দুলালসহ আরও অনেক নেতা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, গত ৩ জুলাই কুষ্টিয়া শহরে বাবর আলী গেট এলাকায় নিজ পত্রিকা অফিসে কাজ করার সময় একটি ফোন কলে অফিস থেকে বের হয়ে যান রুবেল। গত ৭ জুলাই দুপুরে কুমারখালী নির্মাণাধীন যদুবয়রা সেতুর নিচ থেকে রুবেলের ক্ষতবিক্ষত মরদেহ উদ্ধার করে পুলিশ। হাসিবুর রহমান রুবেল দৈনিক কুষ্টিয়ার খবরের ভারপ্রাপ্ত সম্পাদক ছিলেন এবং ঢাকা থেকে প্রকাশিত আমাদের নতুন সময় পত্রিকার কুষ্টিয়া প্রতিনিধি হিসেবে কাজ করছিলেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এনএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন