বিজ্ঞাপন

বিদ্যুৎ সংকট কাটতে আরও সময় লাগবে, ৭ দিন পর নতুন সিদ্ধান্ত

July 22, 2022 | 8:52 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: বিদ্যুৎ সরবরাহে যে সংকট তৈরি হয়েছে তা এখনি শেষ হচ্ছে না— এমন আভাসই দিয়েছেন বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসস্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ। তিনি বলেছেন, চলমান লোডশেডিং তা সাতদিন পর্যবেক্ষণ করে পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে। তবে পায়রা ও রামপাল বিদ্যুৎ কেন্দ্র চালুর পরই কেবল সংকট উত্তরণের উপায় হবে।

বিজ্ঞাপন

শুক্রবার (২২ জুলাই) নিজের ভেরিফাইড ফেসবুক পেজে এ বিষয়ে লিখেছেন।

সেখানে তিনি লিখেছেন, আমরা সবসময় বলে আসছি বর্তমান সংকট সাময়িক সময়ের জন্য। এই সমস্যা খুব বেশিদিন থাকবে না। তবুও বিদ্যুৎ সমস্যার জন্য সম্মানিত গ্রাহকদের কাছে আমরা দুঃখ প্রকাশ করছি এবং সবার সহযোগিতাও কামনা করি। সংকট সমাধানে আমরা সারাদেশে শিডিউল ভিত্তিক লোডশেডিং দিতে বাধ্য হচ্ছি। তবে এক সপ্তাহ পর্যবেক্ষণ করে লোডশেডিংয়ের বিষয়ে নতুন পরিকল্পনা নেওয়া হবে।’

প্রতিমন্ত্রী আরও লিখেছেন, আগামী কয়েক মাসের মধ্যে পায়রা তাপবিদ্যুৎ কেন্দ্রের দ্বিতীয় ইউনিট ও রামপাল বিদ্যুৎ কেন্দ্র চালু হয়ে যাবে। একই সঙ্গে ভারতের আদানী পাওয়ার প্ল্যান্ট থেকে ১৬০০ মেগাওয়াট বিদ্যুৎ আমদানি শুরু হলে ৪ হাজারের বেশি মেগাওয়াট বিদ্যুৎ আমাদের জাতীয় গ্রিডে যুক্ত হবে।

বিজ্ঞাপন

‘সবার প্রতি অনুরোধ ধৈর্য্য ধরুন। এই কঠিন সময়ে আপনাদের সকলের সহযোগিতা আমাদের একান্ত কাম্য’— বলেন নসরুল হামিদ।

উল্লেখ্য, জ্বালানি সংকটের কারণে দেশে বিদ্যুৎ উৎপাদন কমে গেছে। যে কারণে গত মঙ্গলবার থেকে রেশনিং করে বিদ্যুৎ সরবরাহ করছে বিদ্যুৎ বিভাগ।

প্রতিমন্ত্রী জানিয়েছেন, এক সপ্তাহ বর্তমান শিডিউল অনুযায়ী চলবে। তারপর নতুন করে সিদ্ধান্ত নেওয়া হবে।

বিজ্ঞাপন

সারাবাংলা/জেআর/একে

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন