বিজ্ঞাপন

ঠাকুরগাঁওয়ে বস্তাবন্দি শিক্ষার্থী উদ্ধার, গ্রেফতার ১

July 22, 2022 | 9:56 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

ঠাকুরগাঁও: জেলা শহরের টাংগন নদীর পাড় থেকে বস্তাবন্দী অবস্থায় জীবিত মাদরাসা শিক্ষার্থী মাহফুজা খাতুনকে (১৪) উদ্ধারের ঘটনায় দায়ের করা মামলায় এক নারীকে গ্রেফতার করেছে পুলিশ।

বিজ্ঞাপন

গ্রেফতারকৃত গুলশান বেগম ওরফে গুলজান দিনাজপুর জেলার বীরগঞ্জ থানার কবিরাজহাটের বিজয়নগর হাজীপাড়ার বাসিন্দা আজিদুল ইসলাম অপুর স্ত্রী। শুক্রবার (২২ জুলাই) সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামাল হোসেন এ তথ্য নিশ্চিত করেন।

পুলিশ জানায়, গতকাল বৃহস্পতিবার (২১ জুলাই) দিবাগত গভীর রাতে ঘটনার সঙ্গে জড়িত থাকার অভিযোগে ওই নারীকে তার গ্রামের বাড়ি বীরগঞ্জ থানার কবিরাজহাট থেকে গ্রেফতার করা হয়।

পুলিশ আরও জানায়, গতকাল বৃহস্পতিবার উদ্ধার হওয়া ওই কিশোরীর ভাই দিলদার হোসেন মাহফুজা খাতুনের কথিত স্বামী সাহাবুল ইয়ামিন ও গুলজান বেগমসহ অজ্ঞাত আরও চার-পাঁচজনকে আসামি করে সদর থানায় ধর্ষণ ও অপহরণের মামলা দায়ের করেন।

বিজ্ঞাপন

এ বিষয়ে ভুক্তভোগী মাহফুজা খাতুন বলেন, ‘আমার গ্রামের বাড়িতে গুলজান নামের এক নারী ভাড়া থাকতেন। তিনি গোপনে আমার কিছু ছবি তুলে ব্ল্যাকমেইল করে আসছিলেন এবং আমাকে পাচার করে দেওয়ার হুমকিও দিতেন। এ বিষয়টি আমার পরিবারকে জানালে তাদের পরামর্শে চলতি বছরের মে মাসের শেষ দিকে ঠাকুরগাঁও শহরের একটি মাদরাসায় ভর্তি হই।’

তিনি আরও বলেন, ‘গত বুধবার (২০ জুলাই) দিবাগত রাত ৩টার দিকে তাহাজ্জুদ নামাজের জন্য অজু করতে বের হই। অজু শেষে দেখি চারজন ছেলে আমার সামনে দাঁড়িয়ে। তারা বলে- আমার ছবিগুলো নিতে চাইলে হাত বাড়াতে। হাত বাড়ানো মাত্রই তারা আমাকে টেনে নিয়ে চলে যায়। মারধরের একপর্যায়ে তারা আমাকে বস্তায় ঢুকিয়ে ফেলে। তারপর আর কিছু বলতে পারি না।’

ওই মাদরাসা ছাত্রী বিবাহিত কি না- জানতে চাইলে মাহফুজা খাতুন বলেন, ‘তিন মাস আগে আমার বিয়ে হয়েছে। তবে পারিবারিকভাবে নয়। এ নিয়েও ঝামেলা চলছে। আমি স্বামীর সঙ্গে থাকছি না।’

বিজ্ঞাপন

অপহরণকারীরা কেন তাকে ফেলে গেল- জানতে চাইলে ওই কিশোরী বলেন, ‘সম্ভবত কয়েকজন লোক সে সময় আসছিল, তাই ফেলে গেছে।’

ঠাকুরগাঁও সদর থানার ওসি কামাল হোসেন বলেন, মামলার অভিযুক্ত এক আসামিকে গ্রেফতার করা হয়েছে। শুক্রবার বিকেলে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে। মামলার অন্য আসামিদের ধরতে অভিযান অব্যাহত আছে।

এর আগে, গতকাল বৃহস্পতিবার (২১ জুলাই) ঠাকুরগাঁও শহরের টাংগন নদীর জোড়া সেতুর নিচে থেকে বস্তা বন্দি অবস্থায় মাহফুজা খাতুন (১৪) নামে এক মাদরাসা ছাত্রীকে জীবিত উদ্ধার করা হয়।

বিজ্ঞাপন

সারাবাংলা/এনএস

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন