বিজ্ঞাপন

অ্যাভাটারের নতুন দুই কিস্তির শুটিং শুরু

April 22, 2018 | 6:57 pm

এন্টারটেইনমেন্ট ডেস্ক ।।

বিজ্ঞাপন

দুনিয়া কাঁপানো সিনেমা ‘অ্যাভাটার’। জেমস ক্যামেরনের পরিচালনায় ছবিটি মুক্তি পায় ২০০৯ সালে। এরপর কেমন যেন আর আওয়াজ নেই পরিচালকের। ক্যামেরনের নতুন সিনেমা নিয়ে পাওয়া যাচ্ছে না কোনো খোঁজ-খবর।

হঠাৎ করেই, অনেকটা চমকে দিয়েই জেমস ক্যামেরন জানালেন ‘অ্যাভাটার’ সিনেমার অন্তত চারটি সিকুয়্যাল বানাতে চান তিনি। ক্যালিফোর্নিয়ার একটি স্টুডিওতে ক্যামেরন এই মন্তব্য করেন।

বিজ্ঞাপন

ক্যামেরন আরও জানান, অ্যাভাটার সিনেমার দ্বিতীয় ও তৃতীয় কিস্তি নির্মাণের জন্য এরইমধ্যে একশ দিন প্রাথমিক কাজ করেছেন তিনি। যদি এই পরিকল্পনা ও শুটিং সার্থক হয় তাহলে অ্যাভাটার সিনেমার চতুর্থ ও পঞ্চম সিক্যুয়ালের কাজও শুরু হবে। লেখা হয়ে গেছে চতুর্থ ও পঞ্চম কিস্তির গল্প।

অ্যাভাটার সিনেমার ভিনগ্রহের প্রাণীদের যে রূপে দেখা গেছে, চতুর্থ পর্বে তেমন কিছু বিশেষ সৃষ্টি দেখা যাবে। যার রূপ তৈরি হয়ে গেছে। স্টুডিওর দেয়ালে টানিয়ে রাখা হয়েছে সেই ছবি। কিন্তু ক্যামেরন সেই ছবিগুলো দেখতে দেননি সাংবাদিকদের।

জেমস ক্যামেরন মজা করে বলেন, ‘যদি আপনি রুপার্ট মার্ডক হোন, তাহলে ছবিগুলো দেখতে পারবেন।’ রুপার্ট মার্ডক টোয়েন্টি ওয়ান ফার্স্ট সেঞ্চুরি ফক্স-এর মালিক।

ক্যামেরন ভবিষ্যৎ অ্যাভাটার সিনেমার ধরণ নিয়েও কথা বলেছেন। খুব সহজ ভাষায় আগামী অ্যাভাটারকে ‘একটি জেনারেশনের পারিবারিক কাহিনী’ ঘরানার সিনেমা বলেছেন তিনি।

সারাবাংলা/পিএ/পিএম

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন