বিজ্ঞাপন

প্রশিক্ষণে পুলিশের ছোড়া টিয়ার শেল পড়ল আবাসিক এলাকায়

July 23, 2022 | 6:02 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম নগরীর দামপাড়ায় পুলিশের ফায়ারিং রেঞ্জ থেকে ছোড়া একটি টিয়ার শেল এসে পড়ে আবাসিক এলাকায়। প্রচণ্ড ধোঁয়া এবং ঝাঁঝালো গন্ধে ওই এলাকার বাসিন্দাদের মধ্যে অস্বস্তি ও আতঙ্ক সৃষ্টি হয়। এ সময় কয়েকজন অসুস্থ হয়ে পড়েন বলে জানা গেছে।

বিজ্ঞাপন

শনিবার (২৩ জুলাই) দুপুর ১টার দিকে নগরীর দামপাড়া পুলিশ লাইন থেকে ছোড়া টিয়ার শেলটি পার্শ্ববর্তী লালখান বাজার ওয়ার্ডের কুসুমবাগ আবাসিক এলাকায় একটি ভবনের সীমানা দেয়ালের পাশে গিয়ে পড়ে।

চট্টগ্রাম সিটি করপোরেশনের লালখান বাজার ওয়ার্ডের কাউন্সিলর আবুল হাসনাত মোহাম্মদ বেলাল সারাবাংলাকে বলেন, ‘পুলিশের ফায়ারিং রেঞ্জ থেকে টিয়ার শেল এসে পড়ে কুসুমবাগ আবাসিক এলাকায় একটি খালি জায়গায় পড়ে। সেখানে সবসময় শিশুরা খেলাধুলা করে। ভাগ্যক্রমে ঘটনার সময় কেউ সেখানে ছিল না। টিয়ার শেলের ধোঁয়ায় সেখানে আচ্ছন্ন হয়ে যায়। সঙ্গে তীব্র, ঝাঁঝালো গন্ধ। বিভিন্ন বাসা থেকে লোকজন বাইরে বেরিয়ে পড়েন। আনুমানিক ৫-৬ বছর বয়সী এক শিশুসহ কয়েকজন অসুস্থ হয়ে গেছেন। শিশুটিকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে চিকিৎসা দেওয়া হয়েছে।’

দামপাড়া পুলিশ লাইনে ফায়ারিং রেঞ্জে প্রশিক্ষণের আগে পুলিশের পক্ষ থেকে এলাকাবাসীকে সতর্ক করা হত, তবে গত কয়েকবছর ধরে এটা করা হচ্ছে না বলে অভিযোগ কাউন্সিলর বেলালের।

বিজ্ঞাপন

জানতে চাইলে স্থানীয় খুলশী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সন্তোষ কুমার চাকমা সারাবাংলাকে বলেন, ‘ফায়ারিং প্রশিক্ষণের সময় একটি টিয়ার শেল পুলিশ লাইনের বাইরে একটি ভবনের সীমানা দেয়ালের কাছে গিয়ে পড়েছিল। স্বাভাবিকভাবে কিছুক্ষণের জন্য আশপাশের এলাকার লোকজনের চোখ-নাকে জ্বালাপোড়া হয়েছিল, নিঃশ্বাস নিতে সমস্যা হয়েছিল। তবে কয়েক মিনিট পর এই অবস্থা আর থাকে না। আমরা গিয়ে টিয়ার শেলের খোলস উদ্ধার করেছি।’

সারাবাংলা/আরডি/এনএস

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন