বিজ্ঞাপন

চার মাসের ছুটি নিয়ে ৬ বছর ধরে যুক্তরাষ্ট্রে, তবু চাকরিতে বহাল

July 23, 2022 | 11:06 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

রংপুর: নাজমা খাতুন ২০১৬ সালের জুলাই মাসে চিকিৎসার জন্য দুই মাসের ছুটি নিয়ে যুক্তরাষ্ট্রে যান। সেখানে থাকা অবস্থায় তিনি আরও দুই মাসের ছুটি নেন। তবে ছুটি শেষ হলেও আর ফেরেননি দেশে। বসবাস করছেন যুক্তরাষ্ট্রপ্রবাসী স্বামীর সঙ্গে। ছুটি শেষে যোগ দেননি বিদ্যালয়ে, নেননি ছুটিও। তবু সরকারি চাকরিতে বহাল তবিয়তে রয়েছেন তিনি। বিষয়টি শিক্ষা অফিস পর্যন্ত গড়ালেও নেওয়া হয়নি ব্যবস্থা।

বিজ্ঞাপন

যার বিরুদ্ধে এই অভিযোগ তিনি রংপুরের গঙ্গাচড়া উপজেলার মর্নেয়া ইউনিয়নের লাখেরাজটারি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক। দীর্ঘদিন অনুপস্থিত থাকার পরও চাকরিতে বহাল তবিয়তে রয়েছেন তিনি। প্রধান শিক্ষকের এমন অনুপস্থিতিতে ভেঙে পড়েছে বিদ্যালয়ের প্রশাসনিক ও একাডেমিক কার্যক্রম।

বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক হিসেবে দায়িত্ব পালন করা তারেক রহমান জানান, ২০১৫ সালের জানুয়ারি মাসে লাখেরাজটারি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রধান শিক্ষক হিসেবে যোগদান করেন নাজমা খাতুন। যোগদানের দেড় বছর পর ২০১৬ সালের জুলাই মাসে দুই মাসের ছুটি নিয়ে তিনি চিকিৎসার জন্য যুক্তরাষ্ট্রে যান। সেখানে থাকা অবস্থায় তিনি আরও দুই মাসের ছুটি নেন। তার ছুটি শেষ হলেও তিনি বিদ্যালয়ে আসেননি এবং ছুটিও নেননি। সেখানে তিনি যুক্তরাষ্ট্র প্রবাসী স্বামীর সঙ্গে বসবাস করছেন। দীর্ঘদিন ধরে বিনা ছুটিতে বিদ্যালয়ে অনুপস্থিত থাকলেও তিনি চাকরিতে বহাল তবিয়তে রয়েছেন।

তিনি আরও জানান, বিষয়টি উপজেলা শিক্ষা অফিসে অবগত করা হলেও ওই শিক্ষকের বিরুদ্ধে এখন পর্যন্ত কোনো ব্যবস্থা নেয়নি কর্তৃপক্ষ। এ নিয়ে শিক্ষার্থীদের অভিভাবকসহ এলাকাবাসীর মাঝে ক্ষোভ বিরাজ করছে। তারা চাকরির বিধিমালা অনুযায়ী ওই শিক্ষকের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্য ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে দাবি জানান।

বিজ্ঞাপন

এ বিষয়ে বিভিন্ন মাধ্যমে যোগাযোগের চেষ্টা করেও প্রধান শিক্ষক নাজমা খাতুনের মন্তব্য নেওয়া সম্ভব হয়নি।

উপজেলা শিক্ষা কর্মকর্তা নাগমা সিলভিয়া খান বলেন, ‘বিষয়টি আমি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানিয়েছি, কয়েকবার তদন্তও করা হয়েছে। কিন্তু কী কারণে তার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হয়নি, তা আমার বোধগম্য নয়। তবে আমি আবারও বিষয়টি ঊর্ধ্বতনদের অবগত করব।’

বিজ্ঞাপন

সারাবাংলা/এমও

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন