বুধবার ১৮ সেপ্টেম্বর, ২০১৯ ইং , ৩ আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ, ১৮ মুহাররম, ১৪৪১ হিজরি

বিজ্ঞাপন

পরোয়া করছেন না মালেক আফসারী!

নভেম্বর ২৭, ২০১৭ | ৯:৩৫ পূর্বাহ্ণ

বিনোদন প্রতিবেদক

বিজ্ঞাপন

‘উল্টা পাল্টা ৬৯’, ‘আমি জেল থেকে বলছি’, ‘লাল বাদশা’, ‘এই ঘর এই সংসার’- সহ বিশটিরও অধিক ব্যবসা সফল ছবির নির্মাতা মালেক আফসারী আবার আসছেন। শেষ ছবি ‘ফুল অ্যান্ড ফাইনাল’-এর প্রায় চার বছরের মাথায় মুক্তি পাচ্ছে ‘অন্তর জ্বালা’, ৮ ডিসেম্বর। ছবির টাইটেল গান ‘ছোট ছোট কিছু আশা’ ইউটিউবে প্রকাশ পেয়েছে রবিবার রাতে।

গানটির সুর এবং দৃশ্যায়নের কিছু অংশ নিয়ে আপত্তি তুলেছেন অনেকেই। ভার্চুয়াল সমালোচনা চলছে জোরালোভাবে। অনেকে বলছেন- এ গানের সুর ২০০৬ সালের তামিল ছবি ‘ভিইল’-এর ‘ভিয়াইলুদু ভিলাইয়াদি’র সঙ্গে মিলে যায়। মালেক আফসারী এ গানে সেলুলয়েডের ফিতা ব্যবহার করে তৈরি বিশেষ পোশাক পরিয়েছেন নায়িকা পরীমনিকে। এ ধারণাটিও অনেকটা তামিল ছবির ওই গানের দৃশ্যায়নের সঙ্গে মিলে যায় বলে অভিযোগ করছেন কেউ কেউ। রবিবার রাত থেকে এ বিষয়টি নিয়ে ভার্চুয়াল সমালোচনা তুঙ্গে।

কী বলছেন মালেক আফসারী? এসব সমালোচনাকে ইতিবাচক হিসেবেই দেখছেন তিনি। বলছেন, ‘এটা হওয়ার দরকার আছে। নেতিবাচক আলোচনাকে সমালোচনা হিসেবে না নিয়ে নিজের পক্ষেই মনে করছি।’ একইসঙ্গে এটাও বলছেন, ‘আমি এসবের পরোয়া করি না।’

বিজ্ঞাপন

তবে সমালোচনাকে একেবারেই অস্বীকার করছেন না এই নির্মাতা। বলছেন, ‘আমি প্রডিউসারের টাকা নিয়ে ছিনিমিনি খেলি না। পর্দায় এবং বাস্তবে যা দেখি, তাই-ই শুট করি। আমি মৌলিক কিছু করি না।’ কপির পক্ষেও যুক্তি দিলেন তিনি, ‘কলকাতা ইন্ডাস্ট্রি ডেভলপ করেছে শুধু অন্যান্য ইন্ডাস্ট্রির ছবি কপি করে। এটাই সত্য। মৌলিক ছবি দিয়ে কলকাতার ছবির সঙ্গে প্রতিযোগিতা করা যাবে না। লোহাই তো লোহা কাটে।’

‘অন্তর জ্বালা’ নিয়ে এতোটাই আশাবাদী যে এর আগে তিনি রীতিমতো ঘোষণা দিয়েছিলেন- এ ছবি দর্শক না দেখলে নির্মাণ ছেড়ে দেবেন। নায়ক মান্নার এক ভক্তের গল্প নিয়ে নির্মিত এ ছবিতে আছেন জায়েদ খান ও পরীমনি।

Advertisement
বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন