বিজ্ঞাপন

জ্বালানি সংকট ও পানির মূল্য বৃদ্ধির প্রতিবাদে বিএনপির বিক্ষোভ

July 24, 2022 | 1:23 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: জ্বালানি তেলের সংকট নিরসনের দাবি এবং ওয়াসার পানির মূল্য বৃদ্ধির প্রতিবাদে জাতীয় প্রেস ক্লাবের সামনে বিক্ষোভ সমাবেশ করেছে জাতীয়তাবাদী দল বিএনপি।

বিজ্ঞাপন

রোববার (২৪ জুলাই) সকাল ১১ টায় এ বিক্ষোভ সমাবেশ শুরু হয়। শেষ হয় দুপুর সাড়ে ১২ টায়।

ঢাকা মহানগর (উত্তর-দক্ষিণ) বিএনপি বিএনপি আয়োজিত এ বিক্ষোভ সমাবেশে কয়েক হাজার নেতাকর্মী অংশ নেন। নির্ধারিত সময়ের আগেই তারা ঢাকা প্রেস ক্লাবের সামনে এসে হাজির হন। সকালে সাড়ে ১১ টার দিকে গুড়ি গুড়ি বৃষ্টি শুরু হলে মেট্রোরেল এবং এর স্টেশনের নিচে আশ্রয় নেন বিএনপি নেতাকর্মীরা। আর সিনিয়র নেতারা বৃষ্টিতে ভিজেই অস্থায়ী মঞ্চে অব্স্থান নেন এবং বক্তব্য চালিয়ে যান।

বিজ্ঞাপন

ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক আব্দুস সালামের সভাপতিত্বে, সদস্য সচিব রফিকুল আলম মজনু ও উত্তরের সদস্য সচিব আমিনুল হকের সঞ্চালনায় বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে প্রধান অতিথি হিসেবে বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসের উপস্থিত থাকার কথা থাকলেও তিনি আসেন নি। পরে স্থায়ী কমিটির আরেক সদস্য সেলিমা রহমান প্রধান অথিতি হিসেবে বক্তব্য দেন।

এছাড়া ঢাকা উত্তরের আহ্বায়ক বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা আমান উল্লাহ আমান, বিএনপির স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর সরফত আলী সপু প্রমুখ বক্তব্য রাখেন।

বিজ্ঞাপন

প্রধান অথিতির বক্তব্যে বেগম সেলিমা রহমান বলেন, ‘১৫ বছর যাবত এ দেশের মানুষের ওপর চেপে বসে আছে এই সরকার। তারা হাজার হাজার কোটি টাকা বিদেশে পাচার করে দেশটাকে অর্থনৈতিকভাবে দুর্বল করে ফেলেছে। আজকে প্রতিটি জিনিসের দাম আকাশ ছোঁয়া। মানুষ চাল কিনেত পারছে না, ডাল কিনতে পারছে না, তেল কিনতে পারছে। এর মধ্যে আবার পানির দাম বাড়িয়ে দিয়েছে।’

‘এখন আবার লোডশেডিং দিয়ে পুরোদেশকে অন্ধকারে ঢেকে দিয়েছে। কেন এই লোডশেডিং? তারা কুইকরেন্টালের নামে কোটি কোটি টাকা লুট করেছে। তারা (সরকার) বাংলাদেশকে আজকে একটি করদ রাষ্ট্রে পরিণত করেছে। কারণ, তাদের কিছু বলার নেই। পার্শ্ববর্তী রাষ্ট্র যা বলবে, তাই তারা করবে। আজ তাদের কোনো জবাবদিহীতা নাই। কেন নাই? কারণ, তারা ভোটের মাধ্যমে নির্বাচিত হয়ে আসে নাই’- বলেন সেলিমা রহমান।

তিনি বলেন, ‘এই অবস্থায় আমরা বসে থাকতে পারি না। বিএনপি স্বাধীনতার পক্ষের একটি দল। এই দলটি প্রতিষ্ঠা করেছিলেন মুক্তিযুদ্ধের ঘোষক জিয়াউর রহমান বীর উত্তম। সে কারণে আমাদেরকেই দেশের দুর্দিনে সামনে এসে দাঁড়াতে হবে। সব শ্রেণি পেশার লোকদের ঐক্যবদ্ধ করে আমরা এই তাবেদার সরকারকে সরিয়ে জনগণের সরকার প্রতিষ্ঠা করব।’

বিজ্ঞাপন

সারাবাংলা/এজেড/একেএম

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন