বিজ্ঞাপন

মেহেরপুর কলেজের সাবেক অধ্যক্ষ মুজিবুরের বিরুদ্ধে মামলা চলবে

July 27, 2022 | 6:07 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশনের (দুদক) মামলায় অভিযোগ গঠন বাতিল চেয়ে মেহেরপুর সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ মো. মুজিবুর রহমানের করা আবেদন খারিজ করে দিয়েছেন হাইকোর্ট। এর ফলে মুজিবুর রহমানের বিরুদ্ধে দুদকের করা মামলা চলবে বলে জানিয়েছেন আইনজীবীরা।

বিজ্ঞাপন

বুধবার (২৭ জুলাই) বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি খিজির হায়াতের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে আবেদনের পক্ষে শুনানি করেন আইনজীবী মো তৌফিক ইনাম। দুদকের পক্ষে আইনজীবী আসিফ হাসান এবং রাষ্ট্রপক্ষে ডেপুটি অ্যাটর্নি জেনারেল একেএম আমিন উদ্দিন মানিক।

ডেপুটি অ্যাটর্নি জেনারেল একেএম আমিন উদ্দিন মানিক জানান, মামলায় জারি করা রুল (খারিজ) ডিসচার্জ করে স্থগিতাদেশ প্রত্যাহার করে এক বছরের মধ্যে মামলা নিষ্পত্তির নির্দেশ দিয়েছেন আদালত।

বিজ্ঞাপন

মামলার অভিযোগ সূত্রে জানা যায়, মো. মুজিবুর রহমান অধ্যক্ষ থাকাকালীন ২০০৪ থেকে ২০০৫ সালে জমি লিজ বাবদ ২০ হাজার টাকা এবং বাগানের আম বিক্রি বাবদ ৩১ হাজার টাকা কলেজের খাতে জমা না দিয়ে ভুয়া বিল-ভাউচারের মাধ্যমে আত্মসাৎ করেন।

ওই ঘটনায় ২০০৭ সালের ২০ আগস্ট মেহেরপুর থানায় ৪০৬/৪০৮/৪০৯/৪৭৭/৪৭৭(ক) দণ্ডবিধি ও দুর্নীতি দমন আইনের ৫(২) ধারায় মুজিবুর রহমান ও কলেজের ভারপ্রাপ্ত ক্যাশিয়ার মকবুল হোসেনের বিরুদ্ধে মামলা হয়। মুজিবুর রহমান পরে ২০০৮ সালের ২২ জুলাই সোনালী ব্যাংক মেহেরপুর শাখায় সরকারি অর্থ কোড নং ১-২৫৩১-০০০০-২৬৮১তে মোট ৫১ হাজার ৫০০ টাকা জমা দিয়েছেন। এরপর দুর্নীতি দমন কমিশন দুদকের কুষ্টিয়ার সমন্বিত জেলা কার্যালয়ের উপ-সহকারী পরিচালক মো. শহিদুল ইসলাম মোড়ল ২০১২ সালে ১৯৪৭ সালের ২ নং দুর্নীতি প্রতিরোধ আইনের ৫(২) ধারায় দুই আসামির বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করেন।

পরে অধ্যক্ষ মুজিবুর রহমান অভিযোগ গঠনের বিরুদ্ধে হাইকোর্টে রিভিশন দায়ের করেন। এতে আদালত রুল জারির পাশাপাশি এ মামলার কার্যক্রমের ওপর স্থগিতাদেশ দেন।

বিজ্ঞাপন

আজ শুনানি শেষে হাইকোর্ট এ বিষয়ে জারি করা রুল খারিজ করে দিয়েছেন। পাশাপাশি এ মামলার ওপর স্থগিতাদেশ প্রত্যাহার করে এক বছরের মধ্যে মামলা নিষ্পত্তির নির্দেশ দেন।

সারাবাংলা/কেআইএফ/এসএসএ

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন