বিজ্ঞাপন

র‌্যাবের ওপর হামলার পর পালিয়ে ভারতে, ফেরার পর গ্রেফতার

July 27, 2022 | 6:45 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: দুই মাস আগে চট্টগ্রামের মীরসরাইয়ে মাদকবিরোধী অভিযানে যাওয়া র‌্যাব সদস্যদের ওপর হামলা করে অস্ত্র ছিনিয়ে নেওয়ার ঘটনায় এক যুবককে গ্রেফতার করা হয়েছে। র‌্যাব জানিয়েছে, হামলার দুই মাস ভারতে পালিয়ে থাকা এই যুবকই ঘটনার মূল পরিকল্পনাকারী।

বিজ্ঞাপন

মঙ্গলবার (২৬ জুলাই) রাতে নগরীর শাহ আমানত সেতুর টোল প্লাজা এলাকায় কক্সবাজার থেকে আসা একটি বাসে তল্লাশি করে তাকে গ্রেফতার করা হয়। গ্রেফতার মো. শাকিল (২৮) ফেনী জেলার ছাগলনাইয়া থানার চম্পকনগর গ্রামের মো. ইউনুছের ছেলে।

র‌্যাবের চট্টগ্রাম জোনের কোম্পানি কমান্ডার মেজর মেহেদী হাসান সারাবাংলাকে বলেন, ‘শাকিল প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানিয়েছে, হামলার একদিন পর গ্রেফতার অভিযানের মধ্যেই সে ফেনীর একটি সীমান্তপথ দিয়ে অবৈধভাবে ভারতে পালিয়ে যায়। ১০-১২দিন আগে একই পথ দিয়ে সে আবার অবৈধভাবে ফিরে আসে। গত রোববার কয়েকজন বন্ধুবান্ধব নিয়ে শাকিল কক্সবাজারে বেড়াতে যায়। ফেরার পথে গোপন সংবাদের ভিত্তিতে বাসে তল্লাশি করে আমরা তাকে আটক করতে সক্ষম হয়েছি।’

গত ২৫ মে সন্ধ্যায় মীরসরাই উপজেলার বারইয়ারহাট পৌর বাজারে মাদকবিরোধী অভিযানে যাওয়া একদল র‌্যাব সদস্যের ওপর হামলার ঘটনা ঘটে। এ সময় তাদের বহনকারী প্রাইভেটকার ভাংচুর করা হয়। হামলায় আহত হন র‌্যাবের দুই সদস্য।

বিজ্ঞাপন

র‌্যাবের ভাষ্য অনুযায়ী, মীরসরাই উপজেলার জোরারগঞ্জ থানার ধুমঘাট এলাকায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের পাশে অভিযানরত র‌্যাবের গাড়ি ব্যারিকেড দিয়ে আটকে দেওয়ার চেষ্টা করে মাদক ব্যবসায়ীরা। এরপর তারা বারইয়ারহাট বাজারে ফুটওভারের নিচে দুটি কাভার্ডভ্যান দিয়ে ব্যারিকেড দিয়ে ‘ডাকাত, ডাকাত’ বলে চিৎকার করতে থাকে। এভাবে আতংক সৃষ্টি করে তারা পরিকল্পিতভাবে হামলা চালায়। ছিনিয়ে নেয় র‌্যাব সদস্যদের দু’টি অস্ত্র।

এ ঘটনার পর র‌্যাব বারইয়ারহাট ও ফেনীর ছাগলনাইয়া উপজেলায় টানা অভিযান চালিয়ে ১৩ জনকে গ্রেফতার করেছিল। ছিনিয়ে নেওয়া দু’টি অস্ত্রের মধ্যে একটি র‌্যাব উদ্ধার করে। ২৯ মে জোরারগঞ্জ থানা পুলিশ উপজেলার বারইয়ারহাট পৌরসভার জামালপুর এলাকা থেকে আরেকটি অস্ত্র উদ্ধার করে। পরিত্যক্ত অবস্থায় থাকা ওই অস্ত্রের পাশে একটি চিরকূটও পেয়েছিল পুলিশ।

বিজ্ঞাপন

সারাবাংলা/আরডি/পিটিএম

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন