বিজ্ঞাপন

‘এটা পাড়ার ক্রিকেট না, আন্তর্জাতিক ক্রিকেট’

July 30, 2022 | 1:29 pm

স্পোর্টস করেসপন্ডেন্ট

গত ওয়েস্ট ইন্ডিজ সিরিজ থেকেই তরুণদের একাদশে সুযোগ করে দেওয়ার বিষয়টি নিয়ে চর্চা হচ্ছে। যেহেতু আইসিসি ওয়ানডে সুপার লিগের অংশ নয় ফলে ওয়েস্ট ইন্ডিজ সিরিজে বেঞ্চের শক্তি পরীক্ষার কথা উঠেছিল। আসন্ন জিম্বাবুয়ে সিরিজও আইসিসি ওয়ানডে সুপার লিগের অংশ নয়। ফলে আবারও বেঞ্চের শক্তি পরীক্ষার প্রসঙ্গ উঠল। তামিম ইকবাল বললেন, যারা একাদশে সুযোগ পাওয়ার যৌগ্য তারাই সুযোগ পাবেন। এটা পাড়ার ক্রিকেট না যে যাকে ইচ্ছা তাকে খেলিয়ে দিলাম।

বিজ্ঞাপন

শুক্রবার (২৯ জুলাই) রাতে জিম্বাবুয়ের বিমান ধরেছেন ওয়ানডে দলের সদস্যরা। হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে সংবাদমাধ্যমের মুখোমুখি হলে তরুণদের সুযোগ দেওয়া নিয়ে প্রশ্ন ছুটে যায় তামিমের দিকে।

বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক বলেন, ‘এটা আন্তর্জাতিক ক্রিকেট, আন্তর্জাতিক একটা সিরিজ, এটা পাড়ার কোনো খেলা না, যে আমি ওকে খেলিয়ে দিলাম, একে খেলিয়ে দিলাম। যে ডিজার্ভ করে জায়গা (দলে সুযোগ), সেই খেলবে।’

পরিসংখ্যান, দলীয় শক্তি বা সাম্প্রতিক পারফরম্যান্স সব দিক থেকেই জিম্বাবুয়ের তুলনায় বাংলাদেশ যোজন যোজন এগিয়ে। তিন ম্যাচের সিরিজে পরিস্কার ফেভারিট তামিম ইকবালের দল। তবে খেলাটা জিম্বাবুয়ের মাটিতে বলে হাড্ডাহাড্ডি লড়াইয়ের আভাসই পাচ্ছেন তামিম।

বিজ্ঞাপন

ওয়ানডে অধিনায়ক বলেন, ‘পরিকল্পনাটা একই থাকবে, আমরা জিততে চাই। আসলে আমি সবসময় একটা কথা বলি, কে আগে আছে কে পিছে আছে এতটা মেটার করে না। কে ভালো খেলছে এটা গুরুত্বপুর্ণ। ওদের দেশে (জিম্বাবুয়ে) অবশ্যই ওদের চেয়ে আমরা ভালো দল, এটাতে কোনো সন্দেহ নেই। কিন্তু ওদের দেশে ওরা যে একদম ইজিলি বিটেবল (সহজে হারানো যাবে) তা না।’

তামিম বলেন, ‘নিশ্চিতভাবে আমরা ভালো টিম, কিন্তু খেলা জেতা হারা নির্ভর করে কে ভালো খেলছে, কে ভালো দল তা দিয়ে হয় না। আমরা যদি ভালো খেলি অবশ্যই আমরা জিতবো। আপনি শেষ কয়েকটা সিরিজ দেখেন, পাকিস্তানের মতো দলও যেয়ে ওখানে হেরেছে। আমাদের রিলাক্স করার কোনো সুযোগ থাকবে না, আমাদের প্রথম বল থেকেই সক্রিয় থাকতে হবে। যদি আমরা ভালো করতে চাই।’

এবারের সফরে জিম্বাবুয়েতে তিনটি ওয়ানডে ও তিনটি টি-টোয়েন্টি খেলবে বাংলাদেশ। ২৭ জুলাই রাতে জিম্বাবুয়ের উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করেছে বাংলাদেশের তারুণ্যনির্ভর টি-টোয়েন্টি দল। টি-টোয়েন্টি সিরিজটা শুরু হচ্ছে আজ থেকে।

বিজ্ঞাপন

ওয়ানডে সিরিজ শুরু হবে ৫ আগস্ট। সিরিজের পরবর্তী দুই ওয়ানডে ৭ ও ১০ আগস্ট। সিরিজের সবগুলো ম্যাচই অনুষ্ঠিত হবে হারারে স্পোর্টস ক্লাব মাঠে।

সারাবাংলা/এসএইচএস

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন