বিজ্ঞাপন

সাজ্জাদ হোসেন দোদুলের নতুন ধারাবাহিক ‘মুসা’

August 1, 2022 | 4:19 pm

এন্টারটেইনমেন্ট করেসপন্ডেন্ট

ঢাকার আন্ডারওয়ার্ল্ডের গল্প নিয়ে জনপ্রিয় নির্মাতা সাজ্জাদ হোসেন দোদুল নির্মাণ করেছেন তারকাবহুল দীর্ঘ ধারাবাহিক নাটক ‘মুসা’। সম্প্রতি ঢাকার বিভিন্ন লোকেশনে নতুন এই ধারাবাহিক নাটকটির নির্মাণ কাজ শেষ হয়েছে। নাটকের নাম ভূমিকায় অভিনয় করেছেন আবু হুরায়রা তানভীর।

বিজ্ঞাপন

নির্মাতা জানান, আগামীকাল মঙ্গলবার (২ আগস্ট) থেকে তার কাহিনি, চিত্রনাট্য ও পরিচালনার তারকাবহুল এই ধারাবাহিক নাটকটি বৈশাখী টিভিতে প্রতি মঙ্গল, বুধ ও বৃহস্পতিবার রাত ৯টা ২০ মিনিটে প্রচার হবে।

নাটকটির বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন শিল্পী সরকার অপু, শম্পা রেজা, শামীমা নাজনীন, সুব্রত, মিলন ভট্টাচার্য, ইমতু রাতিশ, সাব্বির আহমেদ, আবু হুরায়রা তানভীর, নাইরুজ সিফাত, জেবা জান্নাত, কাজী রাজু, মাসুদ রানা মিঠু, হান্নান শেলী, আইরিন ইরানী, রুশো শেখ, তানহা নোফা, ববিতা ইসলাম আফিয়া প্রমুখ। একটি বিশেষ চরিত্রে অভিনয় করেছেন নির্মাতা-অভিনেতা সাজ্জাদ হোসেন দোদুল।

বিজ্ঞাপন

নতুন ধারাবাহিক প্রসঙ্গে সাজ্জাদ হোসেন দোদুল বলেন, ঢাকা শহরে প্রতিনিয়ত বিভিন্ন অপরাধ সংগঠিত হচ্ছে। মাদক ডিলিং, খুন, এলাকার নিয়ন্ত্রণ ও পক্ষ-বিপক্ষের বিবাদ। সিন্ডিকেট নিয়ন্ত্রণ, পারিবারিক শত্রুতা। ভাই-ভাইকে হত্যা, স্বামী-স্ত্রীর সংঘাত সবকিছুর জন্য দায়ী ক্ষমতা। সবাই পাওয়ার চায়। ক্ষমতার লোভে রক্তের সম্পর্ক সম্পর্কের জায়গায় থাকে না। স্বার্থের জন্য ছিন্ন হয়ে যায় সব ধরনের সম্পর্ক। মাফিয়ারা নিয়ন্ত্রণ করে রাজনীতি। মানুষের কল্যাণের জন্য, মানুষকে ভালোবাসার জন্য কেউ নেই। আছে শুধু রক্তের হলি, হানাহানি, ক্ষমতার দম্ভ। আরও আছে রাজনীতিকে মানুষের বিরুদ্ধে ব্যবহার করা।

তিনি আরও বলেন, মুসা সব অনিয়ম রুখতে গিয়ে নিজেই পরিণত হয় গ্যাংস্টারে। তার হাতেও রক্তের অভিষেক হয়। শুরু হয় রাজধানী দখলের খেলা। সবাই এখানে খেলোয়াড়। হারতে চায় না কেউ-ই, সবাই চায় জয়ী হতে। ঢাকার মানচিত্র টুকরো টুকরো হয়ে যায়। দিন রাত চব্বিশ ঘণ্টা সদা সতর্ক ঢাকা। কখন কি হয় বলা মুশকিল। যে কোন মুহূর্তে বিপদ হতে পারে, ঢাকার মানচিত্রের কোন অংশ বা পুরো ঢাকা রক্তাক্ত হতে পারে। প্রতিনিয়ত তাই হচ্ছে। শ্রমিকের ঘাম, মেহনতি মানুষের শ্রম, ধনীর অর্থ কোনটাই নিরাপদ নয়। রাজধানীর সঙ্গে ভয়ংকরভাবে জড়িয়ে যাচ্ছে ৬৪ জেলা ও দেশের বাইরের অংশ। ঢাকার এমন অস্বাভাবিক খেলা নিয়েই তৈরি হয়েছে ‘মুসা’ নামের ক্রাইম থ্রিলার ধরাবাহিকের অবয়ব। আশা করি, ব্যতিক্রম গল্পের নতুন এই ধারাবাহিক নাটকটি সবার ভালো লাগবে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এজেডএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন