বিজ্ঞাপন

বৃদ্ধ ম্যাক্সের বুদ্ধিমত্তায় বেঁচে গেল ৩ বছর বয়সী অরোরা

April 23, 2018 | 1:15 pm

।। সারাবাংলা ডেস্ক ।।

বিজ্ঞাপন

মেয়ে শিশুটির নাম অরোরা। বয়স মাত্র তিন বছর। তার বাড়ি অস্ট্রেলিয়ার কুইন্সল্যান্ডে। ১৬ ঘন্টা নিখোঁজ থাকার পর শনিবার (২১ এপ্রিল) তাকে পাহাড়ি জঙ্গল থেকে উদ্ধার করা হয়।

তাকে উদ্ধার করতে সহায়তা করেছে তাদের বাসার ১৭ বছর বয়সী একটি কুকুর। কুকুরটির নাম ম্যাক্স। বয়স হওয়ায় ম্যাক্স ভালো চোখে দেখেন না ও কানেও কম শোনেন।  তবুও মেয়েটিকে খুঁজে পেতে সহায়তা করে দারুণ ভূমিকা পালন করায় তার প্রশংসা করেছে স্বয়ং অস্ট্রেলিয়ান পুলিশ।

নিখোঁজ হওয়ার পর নিরাপত্তা বাহিনীসহ জনসাধারণের মনোযোগ আকর্ষণ করে অরোরা। তাকে খুঁজে বের করতে সর্বাত্মক অনুসন্ধান চালানো হয়। তাকে খুঁজে বের করতে জরুরি অনুসন্ধান কর্মকর্তা ও স্বেচ্ছাসেবকসহ প্রায় ১০০ জনের বেশি লোক কাজ করেছে।

বিজ্ঞাপন

অরোরার দাদী লেইসা মেরি বেনেট অস্ট্রেলিয়ান ব্রডকাস্টিং করপোরেশনকে জানান, আমরা শুনেছিলাম যে অরোরা বাড়ি থেকে প্রায় ২ কিলোমিটার দূরের এই পাড়ারের দিকে এসেছে। পাহাড়ে তন্ন তন্ন করে খুঁজছিলাম আমরা। এক পর্যায়ে আমাদের সামনে ম্যাক্স এসে হাজির হয় এবং আমাদেরকে পথ দেখিয়ে সোজা অরোরার কাছে নিয়ে যায়।

অরোরার আত্মীয় বলেন, রাতের বেলায় তাপমাত্রা ১৫ ডিগ্রি সেলসিয়াসে নেমে আসলে অরোরা ম্যাক্সের সহায়তায় একটি পাথর টুকরো নিচে আশ্রয় নিয়েছিলো। এ জন্য ছোট-খাটো চোট ছাড়া তার তেমন কোনো আঘাত লাগেনি।

বিজ্ঞাপন

পুলিশ ম্যাক্সের এই কর্মকাণ্ডে সন্তুষ্ট হয়ে ম্যাক্সকে তাদের একটি কুকুরের নামে নামকরণ করেছে।

অস্ট্রেলিয়ান পুলিশের পরিদর্শক ক্রেইগ বেরি বলেন, আমি যদি মেয়েটির জায়গায় থাকতাম, মাত্র তিন বছর বয়সে আমি রাতের বেলায় খুব ভয় পেতাম এবং শীতে কষ্ট হতো। ম্যাক্সের উপস্থিতিতে ওই মেয়েটির জন্য ইতিবাচক ছিলো এবং সে স্বাচ্ছন্দ্যে থাকতে পেরেছিলো। যার কারণে এই ইতিবাচক ফল পাওয়া গেছে।

সারাবাংলা/এমআইএস/এমআই

বিজ্ঞাপন

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন