বিজ্ঞাপন

ওসমানী মেডিকেল কলেজের প্রশাসনিক ভবনে তালা-কর্মবিরতি

August 3, 2022 | 7:20 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

সিলেট: এক ইন্টার্ন চিকিৎসককে লাঞ্ছিত ও মেডিকেল কলেজের দুই শিক্ষার্থীকে মারধরের জেরে সংঘটিত আন্দোলনে অচলাবস্থা দেখা দিয়েছে সিলেটের এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে। ইন্টার্ন চিকিৎসকরা কর্মবিরতি শুরু করেছেন। শিক্ষার্থীরা বর্জন করেছেন ক্লাস ও পরীক্ষা। কলেজের প্রশাসনিক ভবনেও তালা দিয়েছেন তারা।

বিজ্ঞাপন

বুধবার (৩ আগস্ট) বেলা দেড়টা থেকে আড়াইটা পর্যন্ত এক ঘণ্টা হাসপাতালে প্রধান ফটক ও প্রবেশ সড়ক অবরোধ করে রাখেন ইন্টার্ন চিকিৎসকরা। হাপাতালের পরিচালকের আশ্বাসে তারা অবরোধ তুলে নিলেও কর্মবিরতি অব্যাহত রেখেছেন তারা। কলেজ ও হাসপাতাল কর্তৃপক্ষ, পুলিশ প্রশাসন ও রাজনৈতিক নেতাদের সঙ্গে দফায় দফায় বৈঠক হলেও আন্দোলন স্থগিতের বিষয়ে ‍সুরাহা হয়নি।

সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজের দুই শিক্ষার্থীর ওপর হামলার ঘটনায় জড়িতদের গ্রেফতার ও হাসপাতালে স্থায়ী পুলিশ ক্যাম্প স্থাপনের দাবিতে সোমবার রাত থেকে চিকিৎসা সেবা ও ক্লাস পরীক্ষা বর্জন শুরু হয়েছে।

কলেজ কর্তৃপক্ষ মঙ্গলবার আটজনকে অভিযুক্ত করে দুটি মামলাও করে। ওই মামলার পরিপ্রেক্ষিতে দুইজনকে গ্রেফতার করে কারাগারে পাঠানো হয়েছে। বাকিদের গ্রেফতার করার চেষ্টা চলছে বলে পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে।

বিজ্ঞাপন

এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক জেনারেল মাহবুবুর রহমান ভূঁইয়া বলেন, ‘আন্দোলনের কারণে স্বাস্থ্যসেবা ব্যাহত হচ্ছে। আন্দোলনকারীদের দাবির পরিপ্রেক্ষিতে স্থায়ী পুলিশ ক্যাম্প স্থাপনের কাজ শুরু হয়েছে।’

সারাবাংলা/একে

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন