বিজ্ঞাপন

বিশ্বকাপ পর্যন্ত টি-টোয়েন্টি দলের অধিনায়ক সাকিব

August 13, 2022 | 5:38 pm

স্পোর্টস ডেস্ক

এশিয়ান ক্রিকেট কাউন্সিলের (এসিসি) কাছ থেকে দল ঘোষণার জন্য অতিরিক্ত তিনদিন চেয়ে নিয়েছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ১১ আগস্টের মধ্যেই এশিয়া কাপের দল ঘোষণার প্রতিশ্রুতি দিয়েছিল বিসিবি তবে তা হয়নি আরও দুইদিন বেশি নিয়ে ১৩ আগস্ট বাংলাদেশ দল ঘোষণা করা হলো। সব জল্পনা কল্পনার অবসান ঘটল। এবারের এশিয়া কাপে বাংলাদেশ দলকে নেতৃত্ব দিচ্ছেন সাকিব আল হাসান।

বিজ্ঞাপন

শনিবার (১৩ আগস্ট) ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস এই তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, 'এশিয়া কাপের পর নিউজিল্যান্ডে ত্রিদেশীয় সিরিজ এবং টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত বাংলাদেশ দলের অধিনায়কত্ব করবেন সাকিব আল হাসান।'

বিজ্ঞাপন

মাহমুদউল্লাহ টি-টোয়েন্টি অধিনায়কত্ব হারানোর পর থেকেই এই সংস্করণের পরবর্তী অধিনায়ক হিসেবে সাকিব আল হাসানের নাম উঠছিল। শেষ পর্যন্ত হলোও তাই, আগামী টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত অধিনায়কের দায়িত্ব দেওয়া হয়েছে সাকিবকে।

জল্পনা কল্পনার অবসান ঘটল। আর তৃতীয়বারের মতো বাংলাদেশের টি-টোয়েন্টি দলের নেতৃত্বের ভার উঠল সাকিব আল হাসানের কাঁধে। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে ব্যর্থতার পর বিশ্রামে পাঠানো হয় অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদকে। তার পরিবর্তে জিম্বাবুয়েতে টি-টোয়েন্টিতে অধিনায়কত্ব করেন নুরুল হাসান সোহান। তবে শেষ ম্যাচে চোটে পড়ে সোহান বাদ পড়লে দলে জায়গা পান রিয়াদ। কিন্তু ওই ম্যাচে রিয়াদ নয় টাইগারদের অধিনায়কত্ব করেন মোসাদ্দেক হোসেন সৈকত। আর এরপরে গুঞ্জন আরও জোরাল হয়ে ওঠে।

বিজ্ঞাপন

জিম্বাবুয়ে সিরিজে সোহানকে অধিনায়ক ঘোষণার সময়ই বিসিবি জানায়, জিম্বাবুয়ে সিরিজের পর দীর্ঘমেয়াদী অধিনায়ক বেছে নওয়া হবে। আর সেই পরিকল্পনা থেকেই অধিনায়কত্বের ভার উঠল সাকিবের কাঁধেই।

এতদিনে সাকিব আল হাসানকে টি-টোয়েন্টি দলের নতুন অধিনায়ক ঘোষণা হয়ে যাওয়ার কথা ছিল। কিন্তু বিড়ম্বনা তৈরি করেন সাকিব নিজেই। বেটিং সাইটের অঙ্গপ্রতিষ্ঠান বেটউইনার নিউজের পণ্য দূত হয়ে নতুন বিতর্কে জড়িয়েছিলেন। যা দেশের আইন এবং দেশের ক্রিকেট বোর্ডের নীতির পরিপন্থি। বোর্ডের কঠোর অবস্থানে চুক্তি থেকে সরে আসার অঙ্গিকার অবশ্য করেছেন সাকিব। এত জলঘোলার পর সাকিব টি-টোয়েন্টি দলের নেতৃত্ব নিশ্চিত হলো আজ।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস/এসএইচএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন