বিজ্ঞাপন

জেলেনস্কির শৈশবের শহরে জোরদার রুশ হামলা

August 4, 2022 | 6:17 pm

আন্তর্জাতিক ডেস্ক

ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কির শৈশবের শহর ক্রিভি রিহকে লক্ষ্য করে রুশ বাহিনী জোরদার হামলা চালাচ্ছে বলে জানিয়েছে ইউক্রেনের সরকারি সূত্র। সুইডেন-ফিনল্যান্ডের ন্যাটোতে যোগ দেওয়ার বিষয়টি যতই ঘনিয়ে আসছে ততই ইউক্রেনে রুশ আগ্রাসন তীব্র হচ্ছে বলে যুদ্ধক্ষেত্র থেকে সংবাদদাতারা জানিয়েছেন।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (৪ আগস্ট) দেশটির সশস্ত্র বাহিনীর জেনারেল স্টাফ বার্তা সংস্থা রয়টার্সকে জানিয়েছেন, সর্বশেষ ২৪ ঘণ্টায় দক্ষিণাঞ্চলীয় ক্রিভি রিহসহ ডনেটস্ক, মাইকোলাইভ, খারকিভসহ কয়েকটি অঞ্চলে হামলা বাড়িয়েছে রুশ বাহিনী। স্থানীয় গভর্নরদের বরাতে জানা যাচ্ছে— নতুন করে সেনা সমাবেশ, গোলাবর্ষণ, ব্যারেল এবং অহরহ রকেট হামলা চলছে।

ডনেটস্কের গভর্নর পাবলো কিরিলিঙ্কো জানিয়েছেন, সর্বশেষ ২৪ ঘণ্টায় বাখমুত, মেরিঙ্কা এবং শেভচেঙ্কোতে তিন বেসামরিক প্রাণহানি হয়েছে এবং আহত হয়েছেন পাঁচজন।

বিজ্ঞাপন

জেলেনস্কির উপদেষ্টা ওলেকসি আরেস্তোভিচ এক বিবৃতিতে বলেছেন, সামনের সপ্তাহগুলোতে খারকিভ, ডনেটস্ক এবং লুহানস্কে আরও চড়াও হইতে চাইবে রাশিয়া।

এর আগে, ইউক্রেন দাবি করেছিল জেলেনস্কির শৈশবের শহরত ক্রিভি রিহের দিকে স্ট্রাইক গ্রুপ বানিয়েছে রাশিয়া; এর মধ্য দিয়ে দক্ষিণাঞ্চলে রুশ সেনারা নতুন করে চড়াও হওয়া শুরু করল। ক্রিভি রিহ একটি ইস্পাত উৎপাদনের জন্য বিখ্যাত। জেলেনস্কি এই শহরেই বেড়ে উঠেছেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/একেএম

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন