বিজ্ঞাপন

পদ্মা সেতু নিয়ে রচনা-কুইজ প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠান

August 5, 2022 | 12:06 am

সারাবাংলা ডেস্ক

ঢাকা: পদ্মা সেতুর চেতনা শিক্ষার্থীদের মাঝে ছড়িয়ে দিতে ইভেন্স গ্রুপের পৃষ্ঠপোষকতায় জাতীয় পর্যায়ে কুইজ ও রচনা প্রতিযোগিতার আয়োজন করে শিক্ষা বিষয়ক বাংলা মাসিক পত্রিকা 'এডুকেশন ওয়াচ'। তিনটি গ্রুপে বিভক্ত এ আয়োজনে স্কুল, কলেজ এবং বিশ্ববিদ্যালয়/সমমান পর্যায়ের প্রায় তিন শতাধিক শিক্ষার্থী অংশ নেন।

বিজ্ঞাপন

গত ৩১ জুলাই  বিকেল ৪টায় ৭১ মিলনায়তনে (ড্যাফোডিল এডুকেশন নেটওয়ার্ক, সোবহানবাগ, ঢাকা) স্বপ্নের পদ্মা সেতু এখন নন্দিত বাস্তবতা- কুইজ প্রতিযোগিতা এবং রচনা ও কুইজ প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠানের আয়োজন করা হয়। এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায় এডুকেশন ওয়াচ।

এতে বলা হয়, মোট ৩০ জনকে পুরস্কার দেওয়া হয়েছে। প্রত্যেক বিষয় ও গ্রুপ সেরাকে প্রাইজমানিসহ পুরস্কার হিসেবে বই, মেডেল ও সনদ প্রদান করা হয়। তাছাড়া রচনা প্রতিযোগিতায় অংশগ্রহণকারী সকলকে মেডেল ও সনদ প্রদান করে আয়োজক কর্তৃপক্ষ।

বিজ্ঞাপন

পদ্মা সেতু নিয়ে রচনা-কুইজ প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠান

এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ অ্যাক্রেডিটেশন কাউন্সিলের চেয়ারম্যান প্রফেসর ড. মেসবাহউদ্দিন আহমেদ। ইভেন্স গ্রুপের উপ-ব্যবস্থাপনা পরিচালক ও এডুকেশন ওয়াচ-এর উপদেষ্টা শবনম শেহনাজ চৌধুরীর সভাপতিত্ব এতে স্বাগত বক্তব্য ড্যাং ও অনুষ্ঠানটি সঞ্চালনা করেন এডুকেশন ওয়াচ সম্পাদক মো: খলিলুর রহমান। বিশেষ অতিথির বক্তব্য দেন ইতিহাসবিদ ও স্বাধীনতা পদকপ্রাপ্ত মুক্তিযোদ্ধা সিরাজ উদ্দিন আহমেদ, ড্যাফোডিল ফ্যামিলি প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ নূরুজ্জামান ও ড্যাফোডিল ইন্টারন্যাশনাল কলেজের অধ্যক্ষ মোঃ শিবলী সাদিক।

বিজ্ঞাপন

রচনা প্রতিযোগিতায় বিজয়ী যারাক
গ্রুপ: জান্নাতী তাবাসুম আবৃত্তি; রাজবাড়ী সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়, মাহাথীর মোহাম্মদ তন্ময়; সরকারি গৌরনদী পাইলট মাধ্যমিক বিদ্যালয়, সিনথিয়া আক্তার শহীদ আরজু মনি সরকারি মাধ্যমিক বিদ্যালয়, মবিদুর রহমান নাবিল; তামিরুল মিল্লাত কামিল মাদ্রাসা; সামিরা আহমেদ শোভা; আইডিয়াল ইন্টারন্যাশনাল স্কুল এন্ড কলেজ । খ গ্রুপ: ইসরাত জাহান ইক্তা; বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সরকারি মহাবিদ্যালয়, আবু খোলায়েদ; ড্যাফোডিল টেকনিক্যাল ইনস্টিটিউট, তাসিম হাসান , শহীদ এএইচএম কামরুজ্জামান সরকারি ডিগ্রি কলেজ, স্বর্ণা আক্তার; মোহাম্মদপুর কেন্দ্রীয় কলেজ, মো. নুর ইসলাম; মকবুলার রহমান সরকারি কলেজ, পঞ্চগড়। গ গ্রুপ: সুহৃদ সাদিক; ঢাকা বিশ্ববিদ্যালয়, মোহাম্মদ নুরুদ্দীন শহীদ; চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়, মো. ফাহাদ হোসেন ফাহিম; বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়, পূজা পাল, চট্টগ্রাম মেডিকেল কলেজ, মাহবুবা শাহরীন সুরভী, বাংলাদেশ গার্হস্থ অর্থনীতি কলেজ।

এ অনুষ্ঠানে পদ্মা সেতুর ওপর চ্যানেল আই নির্মিত তথ্যচিত্র প্রদর্শনী করা হয়। কুইজ প্রতিযোগিতা ছিল অনুষ্ঠানের সবচেয়ে আকর্ষণীয় পর্ব।

বিজ্ঞাপন

কুইজ প্রতিযোগিতায় বিজয়ী যারা
ক গ্রুপ: মেহজাবিন খান; লেক সার্কাস উচ্চ বালিকা বিদ্যালয়, মাহফুজা হাবীব মুগ্ধ; কিশোলয় বালিকা বিদ্যালয় ও কলেজ, মোহাম্মদ শফিউল আলম শাকিল; ইস্পাহানী পাবলিক স্কুল এন্ড কলেজ, অমায়ের আলম অর্ণ; ড্যাফোডিল ইন্টারন্যাশনাল স্কুল, জান্নাতুল তাবাসসুম মীম; ভিকারুন্নেসা নুন স্কুল। খ গ্রুপ: সামিউল্লাহ; মোহাম্মদপুর কেন্দ্রীয় কলেজ, মাসুম শেখ; আইডিয়াল কমার্স কলেজ, মীম; মোহাম্মদপুর কেন্দ্রীয় কলেজ, কামাল উদ্দিন; ড্যাফোডিল টেকনিক্যাল ইনস্টিটিউট, সাবিকুন্নাহার মীম; মোহাম্মদপুর কেন্দ্রীয় কলেজ, মো. নাহিমুল ইসলাম; ড্যাফোডিল টেকনিক্যাল ইনস্টিটিউ। গ গ্রুপ: মুবাশ্বিরা মিষ্টি; বাংলাদেশ গার্হস্থ অর্থনীতি কলেজ, মো. হাছিবুল বাশার; ঢাকা বিশ্ববিদ্যালয়, আসাদুজ্জামান বুলবুল; চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়, মো. বিপ্লব তালুকদার; সরকারি রাজৈর ডিগ্রী কলেজ, নুসরাত জাহান জেসি; ঢাকা বিশ্ববিদ্যালয়।

অনুষ্ঠানের আমন্ত্রিত অতিথিদের শুভেচ্ছা স্মারক প্রদান করা হয়। রচনা ও কুইজ প্রতিযোগিতায় বিজয়ীদের হাতে পুরস্কার ও সম্মাননা তুলে দেন আমন্ত্রিত অতিথিরা। ফটোসেশন আর ধন্যবাদ জ্ঞাপনের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘটে।

বিজ্ঞাপন

সারাবাংলা/আইই

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন