বিজ্ঞাপন

ভোলা ও ঠাকুরগাঁওয়ে পুলিশের গুলিতে নিহতের ঘটনা তদন্ত চেয়ে নোটিশ

August 5, 2022 | 8:24 am

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: ভোলা, ঠাকুরগাঁও ও চট্টগ্রামের বাঁশখালীতে পুলিশের গুলিতে হতাহতের ঘটনায় নিরপেক্ষ তদন্ত চেয়ে সরকারের প্রতি আইনি নোটিশ পাঠানো হয়েছে।

বিজ্ঞাপন

নোটিশে বলা হয়, নিরস্ত্র মানুষের ওপর পুলিশের বেপরোয়া আগ্নেয়াস্ত্রের ব্যবহারে ভোলায় পুলিশের গুলিতে দুইজন নিহতের ঘটনা ঘটেছে। ঠাকুরগাঁওয়ে পুলিশের গুলিতে মায়ের কোলে শিশু নিহত হয়। আর চট্টগ্রামের বাঁশখালীতে পুলিশের গুলিতে শ্রমিক নিহত হয়েছে।

এসব নিহতের ঘটনায় কেন নিরপেক্ষ তদন্ত করে ব্যবস্হা নেওয়া হবে না, তা জানতে চেয়ে সরকারের সংশ্লিষ্ট ১০ ব্যক্তি ও প্রতিষ্ঠানের প্রতি আইনি নোটিশ পাঠানো হয়।

বিজ্ঞাপন

৭২ ঘণ্টার মধ্যে নোটিশের জবাব না পেলে এ বিষয়ে প্রতিকার চেয়ে হাইকোর্টের রিট দায়ের করা হবে বলে নোটিশে উল্লেখ করা হয়েছে।

স্বরাষ্ট্র সচিব, আইন সচিব, পুলিশের আইজিপি, ভোলা, ঠাকুরগাঁও ও চট্টগ্রামের পুলিশ সুপার সহ ১০ জনকে এই আইনি নোটিশ পাঠিয়েছেন সুপ্রিম কোর্টের ১৪ জন আইনজীবী।

বিজ্ঞাপন

নোটিশদাতা ১৪ আইনজীবী হলেন- মাহফুজ বিন ইউসুফ, মাহবুবুর রহমান খান, নাজমুল হুদা, কাজী আক্তার হোসেন, ইফতেখার উদ্দিন মাহমুদ, একেএম এহসানুর রহমান, ওসমান চৌধুরী, মেহদী হাসান, মাহ্ফুজুর রহমান মিলন, জামিউল হক ফয়সাল, নুসরাত সুমাইয়া ইয়াসমিন, খালেদ মাহমুদুর রহমান আদনান, জুয়েল মুন্সি সুমন এবং মো. নুরুল হুদা।

সারাবাংলা/কেআইএফ/এনএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন