বিজ্ঞাপন

স্ট্রেচারে করে মাঠ ছাড়লেন লিটন

August 5, 2022 | 3:53 pm

স্পোর্টস ডেস্ক

দুর্দান্ত এক ফিফটি হাঁকালেন লিটন দাস। ক্যারিয়ারের ৭ম অর্ধশতক তুলে নেওয়ার পর রান তোলার গতি বাড়িয়েছিলেন লিটন। ছুটছিলেন শতকের দিকে। থামতে হয়েছে লিটনকে, পায়ে টান লেগে মাঠ ছেড়েছেন স্ট্রেচারে করে।

বিজ্ঞাপন

ইনিংসের তখন ৩৪তম ওভারের খেলা চলছিল, প্রথম বলে দৌড়ে রান নিতে গিয়ে পায়ে টান লাগে লিটনের। এরপর মাঠেই কিছুক্ষণ চিকিৎসা নেন এই ওপেনার। তবে কিছুতেই কিছু হয়নি। শেষ পর্যন্ত চিকিৎসকদের পরামর্শে মাঠের মধ্য থেকে স্ট্রেচারে করে নিয়ে যাওয়া হয় তাকে।

সিকান্দার রাজার করা ৩৪তম ওভারের প্রথম বল আলতো করে অন সাইডে খেলেই দ্রুত রান নিতে ছোটেন লিটন। রানের শেষ পর্যায়ে তাকে দেখা যায় একটু খোঁড়াতে। পরে মাঠেই পড়ে যান তিনি। ফিজিও এসে চিকিৎসাও করেন তাৎক্ষনিক। তবে আর উঠে দাঁড়ানোর অবস্থা হয়নি। মাঠ ছাড়তে হয় তাকে স্ট্রেচারে করে।

বিজ্ঞাপন

মাঠ ছাড়ার আগে ৮৯ বলে ৮১ রানের দুর্দান্ত ইনিংস খেলেন লিটন। দুর্দান্ত ইনিংসটি ৯ চার ও ১ ছক্‌কায় সাজান লিটন। এর আগে ফিফটি করতে তার লেগেছিল ৭৫ বল। পরের ৩১ রান আসে স্রেফ ১৪ বলেই। প্রিয় প্রতিপক্ষের সঙ্গে আরও একটি ফিফটি করে ফেললেন লিটন কুমার দাস। ওয়েলিংটন মাসাকাদজার বলে সিঙ্গেল নিয়ে ৭৫ বলে পৌঁছলেন পঞ্চাশে।

৫৭ ম্যাচের ওয়ানডে ক্যারিয়ারে তার সেঞ্চুরি ৫টি, ফিফটি হলো ৭টি। এর মধ্যে জিম্বাবুয়ের বিপক্ষে ১৩ ম্যাচেই সেঞ্চুরি ৩টি, ফিফটি ২টি। বাংলাদেশের সবশেষ ওয়ানডেতেও গত মাসে ওয়েস্ট ইন্ডিজে ফিফটি করেছিলেন লিটন।

বিজ্ঞাপন

লিটন মাঠ ছাড়লে তার বদলে মাঠে নামেন মুশফিকুর রহিম। এর আগে ৬২ রান করে ফেরেন টাইগার দলপতি তামিম ইকবাল। এরপর তিনে ব্যাট করতে নামেন এনামুল হক বিজয়।

এই রিপোর্ট লেখা অবধি বাংলাদেশের সংগ্রহ ৩৭ ওভারে ১ উইকেটে ১৯৫ রান। বিজয় ৩৫ আর মুশফিক ৬ রানে অপরাজিত আছেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন