বিজ্ঞাপন

তিন সপ্তাহ মাঠের বাইরে লিটন, ইনজুরিতে মুশফিকও

August 5, 2022 | 10:56 pm

স্পোর্টস করেসপন্ডেন্ট

৯ বছর পর জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে হেরেছে বাংলাদেশ। এই দুঃখের মধ্যেই আরেক দুঃসংবাদ। জিম্বাবুয়ে সিরিজের বাকি অংশে পাওয়া যাচ্ছে না দুর্দান্ত ফর্মে থাকা ওপেনিং ব্যাটার লিটন কুমার দাসকে। চোট পেয়েছেন অভিজ্ঞ মুশফিকুর রহিম ও শরিফুল ইসলামও।

বিজ্ঞাপন

তবে মুশফিক ও শরিফুলকে আগামী ম্যাচে পাওয়ার সম্ভবনার কথা জানিয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) ফিজিও মোজাদ্দেল আলফা স্যানি।

শুক্রবার (৫ আগস্ট) বিসিবির পাঠানো এক ভিডিও বার্তায় তিনি বলেন, ‘আজকে ব্যাটিং করতে গিয়ে হ্যামিস্ট্রিংয়ে আঘাত পান লিটন কুমার দাস। ম্যাচ চলাকালেই তাকে স্ক্যান করতে পাঠানো হয়। স্ক্যানে রিপোর্ট অসে গ্রেড টু মাসল স্ট্রিং। এ ধরনের ইনজুরি থেকে সেরে উঠতে সাধারণত তিন থেকে চার সপ্তাহ লেগে যায়। ফলে চলতি জিম্বাবুয়ে সিরিজে তাকে আমরা আর পাচ্ছি না।’

বিজ্ঞাপন

তিন সপ্তাহ মাঠের বাইরে লিটন, ইনজুরিতে মুশফিকও

মোজাদ্দেল আলফা স্যানি বলেন, ‘আজ ব্যাটিংয়ের সময় মুশফিকুর রহিমও বৃদ্ধাঙ্গুলিতে আঘাত পান। তবে এই মুহূর্তে সেটাকে বড় আঘাত মনে হচ্ছে না। আশা করছি পরবর্তী ম্যাচে আমরা তাকে পাচ্ছি। আর শরিফুলের ইনজুরিটা এমন যে তাৎক্ষণিক আঘাত থাকার কারণে কিছুটা অবশ ভাব ছিল। তবে বড় কিছু নয়। আশা করছি কালকের মধ্যে তার বিষয়ে একটা ভালো খবর দিতে পারব।’

বিজ্ঞাপন

লিটন স্ট্রেচারে করে মাঠ ছাড়ার আগে দুর্দান্ত এক ইনিংস খেলেছেন। শুরুর দিকে উইকেটে সেট হতে ফিফটি পূর্ণ করেছেন ৭৫ বল খেলে। তবে তারপর ৩১ রান করেছেন মাত্র ১৪ বলে। শেষ পর্যন্ত ৮৯ বলে ৯ টি চার ১টি ছয়ে ৮১ রান করার পর হ্যামস্ট্রিংয়ের চোটে পরেন।

অনসাইডে শট খেলে রানের জন্য ছুটছিলেন। রান শেষ হওয়ার আগেই খোঁড়াতে দেখা যায় ফর্মে থাকা লিটনকে। ফিজিও মাঠে এসে চিকিৎসা দিলেও লাভ হয়নি। স্ট্রেচারে করে মাঠ ছাড়তে হয়েছে লিটনকে। মাঠ থেকে হাসপাতালে গিয়ে বড় দুঃসংবাদটা পেয়েছেন।

বিজ্ঞাপন

চোট সারতে চার সপ্তাহ সময় লেগে গেলে আসন্ন এশিয়া কাপেও লিটনের খেলা নিয়ে শঙ্কা। সংযুক্ত আরব আমিরাতে ২৭ তারিখ থেকে মাঠে গড়ানোর কথা এশিয়া কাপ।

সারাবাংলা/এসএইচএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন