বিজ্ঞাপন

ময়মনসিংহে ফুটপাতসহ ড্রেন ও সড়ক নির্মাণ কাজ শুরু

August 5, 2022 | 10:06 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

ময়মনসিংহ: বিভাগীয় জেলা ময়মনসিংহের উন্নয়নে প্রায় ১৪ কোটি টাকা ব্যয়ে সড়ক-ড্রেন এবং ফুটপাতসহ আরসিসি ড্রেনের নির্মাণে কাজের উদ্বোধন করা হয়েছে। সিটি মেয়র মো. ইকরামুল হক টিটু নগরীর ১৩, ১৬ ও ২৭ নং ওয়ার্ডে এই কাজের উদ্বোধন করেন।

বিজ্ঞাপন

শুক্রবার (৫ আগস্ট) দুপুরে সিটি মেয়র মো. ইকরামুল হক টিটু নগরীর ১৩ ও ১৬ নং ওয়ার্ডের বদরের মোড় থেকে গার্লস ক্যাডেট কলেজ হয়ে চরপাড়া কালভার্ট পর্যন্ত এবং মিন্টু কলেজ থেকে ত্রিশাল বাসস্ট্যান্ড হয়ে পূরবী সিনেমা হল পর্যন্ত আরসিসি ড্রেনসহ ফুটপাত নির্মাণ কাজের উদ্বোধন করেন। ২২০০ মিটার দৈর্ঘ্যের ফুটপাত ও ড্রেনের নির্মাণ কাজে ব্যায় ধরা হয়েছে ৭ কোটি টাকা।

মেয়র বলেন, ‘প্রধানমন্ত্রীর সানুগ্রহে ময়মনসিংহ সিটি করপোরেশনের প্রতিটি ওয়ার্ডে ব্যাপক উন্নয়ন কার্যক্রম চলমান আছে। চলমান এসব উন্নয়ন কাজ চলাকালে যাতায়াতে সাময়িক অসুবিধা হতে পারে। বৃহত্তর স্বার্থে এ অসুবিধাকে মেনে ধৈর্যশীল আচরণ করতে হবে। ময়মনসিংহ সিটির অবকাঠামো উন্নয়নে চলমান ১৫৭৫ কোটি টাকার প্রকল্প আগামী ২০২৪ সালে শেষ হলে সিটি সড়ক ও ড্রেন অবকাঠামো নির্মাণে অভূতপূর্ব পরিবর্তন সাধিত হবে।’

বিজ্ঞাপন

কাজের গুণগত মান রক্ষায় কঠোর হওয়ার জন্য প্রকৌশলী ও ঠিকাদারদের নির্দেশ দেন মেয়র। জনগণের অর্থে নির্মিত সড়ক বা ড্রেন নির্মাণে কোন অনিয়ম-অভিযোগ পাওয়া গেলে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে বলেও হুঁশিয়ারি দেন তিনি।

এর আগে, নগরীর ২৭ নং ওয়ার্ডে সড়ক ও ড্রেন নির্মাণের ৪টি কাজের উদ্বোধন করেন সিটি মেয়র। প্রায় ২০ কোটি টাকার স্কিমের আওতায় এসব নির্মাণ কাজের মোট ব্যয় প্রায় ৭ কোটি টাকা।

বিজ্ঞাপন

এসময় ১৩নং ওয়ার্ড কাউন্সিলর দেলোয়ার হোসেন, ১৬নং ওয়ার্ড কাউন্সিলর মো. আব্দুল মান্নান, ২৭নং ওয়ার্ড কাউন্সিলর মো. শামসুল হক লিটন, ১৩, ১৪, ১৫ নং ওয়ার্ডের সংরক্ষিত আসনের কাউন্সিলর রোকেয়া হোসেন, ১৬, ১৭, ১৮ নং ওয়ার্ডের সংরক্ষিত আসনের কাউন্সিলর রোখসানা পারভীন কাজল, ২৫, ২৬, ২৭নং সংরক্ষিত আসনের কাউন্সিলর আইরীন আক্তার, প্রধান প্রকৌশলী মো. রফিকুল ইসলাম মিঞা, নির্বাহী প্রকৌশলী মো. জহুরুল হক, নির্বাহী প্রকৌশলী (বিদ্যুৎ) মো. জিল্লুর রহমান, সহকারী প্রকৌশলী জীবন কৃষ্ণ সরকার, মো. জসিম উদ্দিনসহ স্থানীয়রা উপস্থিত ছিলেন।

সারাবাংলা/এমও

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন