বিজ্ঞাপন

সিরিজ বাঁচাতে আগে ব্যাটিংয়ে বাংলাদেশ, একাদশে তিন পরিবর্তন

August 7, 2022 | 12:50 pm

স্পোর্টস ডেস্ক

জিম্বাবুয়ের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের দ্বিতীয়টিতে রোববার (৭ আগস্ট) মাঠে নামছে বাংলাদেশ। এর আগে প্রথমটিতে জিম্বাবুয়ের কাছে হেরে সিরিজে ১-০’তে পিছিয়ে আছে। দ্বিতীয় ম্যাচে হারলে সিরিজ হাতছাড়া হবে টাইগারদের। সিরিজ বাঁচানোর লড়াইয়ে হারারে স্পোর্টস ক্লাবে দ্বিতীয় ম্যাচে প্রথমে ব্যাটিং করবে বাংলাদেশ। টস জিতে বাংলাদেশকে ব্যাটিংয়ে পাঠিয়েছেন জিম্বাবুয়ের অধিনায়ক রেগিস চাকাবাহ। ম্যাচ শুরু হবে বাংলাদেশ সময় দুপুর ১টা ১৫ মিনিটে।

বিজ্ঞাপন

ইনজুরিতে জর্জরিত বাংলাদেশের একাদশে আজ তিন পরিবর্তন। চোটের কারণে পুরো সিরিজ থেকে ছিটকে গেছেন লিটন কুমার দাস। তার জায়গায় একাদশে ডাকা হয়েছে অপর টপ অর্ডার ব্যাটার নাজমুল হোসেন শান্তকে। চোটের কারণে এই ম্যাচ থেকে ছিটকে যাওয়া পেসার মোস্তাফিজুর রহমানের জায়গায় ডাক পেয়েছেন অপর পেসার তরুণ হাসান মাহমুদ। আর বাঁহাতি একজন স্পিনারের চিন্তায় মোসাদ্দেক হোসেন সৈকতকে বাইরে রেখে ডাকা হয়েছে অভিজ্ঞ তাইজুল ইসলামকে। এদিকে জিম্বাবুয়ের একাদশে এসেছে পাঁচটি পরিবর্তন।

প্রথম ম্যাচে ব্যাটিং করার সময় হ্যামস্ট্রিংয়ের চোটে পরা লিটন দাস ছিটকে গেছেন সিরিজের বাকি ম্যাচগুলো থেকে। এরপর শনিবার (৬ আগস্ট) বাংলাদেশ ক্রিকেট বোর্ড নিশ্চিত করে চোটে পড়ে দ্বিতীয় ম্যাচে খেলা হচ্ছে না পেসার মোস্তাফিজুর রহমানেরও। চোট আছে মুশফিকুর রহিম এবং শরিফুল ইসলামেরও তবে তাদের চোট গুরুতর নয় তাই খেলছেন এই ম্যাচে।

চোট জর্জরিত বাংলাদেশ দলে যোগ দিতে ইতোমধ্যেই দেশ ছেড়েছেন ওপেনার মোহাম্মদ নাঈম শেখ এবং পেসার ইবাদত হোসেন। তবে তৃতীয় ম্যাচের আগে তাদের দলে পাওয়া যাবে না।

বিজ্ঞাপন

বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল (অধিনায়ক), নাজমুল হোসেন শান্ত, এনামুল হক বিজয়, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, আফিফ হোসেন, মেহেদি হাসান মিরাজ, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম, তাইজুল ইসলামহাসান মাহমুদ

জিম্বাবুয়ে একাদশ: তাদিওয়ানাশি মারুমানি, তাকুদযোয়ানশি কাইতানো, ইনোসেন্ট কাইয়া, ওয়েসলি মাধেভের, সিকান্দার রাজা, রেগিস চাকাভা (অধিনায়ক), টনি মুনয়োঙ্গা, লুক জঙউই, ব্র্যাড ইভান্স, ভিক্টর নিয়ুচি ও তানাকা সিভাঙ্গা।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস/এসএইচএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন