বিজ্ঞাপন

উড়ন্ত ফিফটির পর তামিম আউট

August 7, 2022 | 2:32 pm

স্পোর্টস করেসপন্ডেন্ট

সিরিজে টিকে থাকতে হলে জিততেই হবে, এমন সমীকরণে আগে ব্যাটিং করতে নেমে বাংলাদেশের শুরুটা হয়েছিল দুর্দান্ত। নিয়মিত ওপেনার লিটন কুমার দাসের ইনজুরিতে তামিম ইকবালের সঙ্গে ইনিংসের সূচনা করতে নামেন এনামুল হক বিজয়। ওপেনিংয়ে নেমে শুরুতে স্বাচ্ছন্দে খেলতে পারেননি বিজয়, তবে তামিম ইকবাল শুরু থেকেই খেলেছেন দুর্দান্ত।

বিজ্ঞাপন

একপ্রান্তে বিজয় স্বাচ্ছন্দে না থাকলেও অপর প্রান্তে স্ট্রোকের ফুলঝুড়ি ছোটান তামিম। ইনিংসের প্রথম ওভারেই চার মারেন দুটি। পঞ্চম ওভারে দুই চার, এক ছয়ে তুলে নেন ১৪ রান। অধিনায়কের আগ্রসী ব্যাটিংয়ে বাংলাদেশের স্কোরও সমৃদ্ধ হচ্ছিল।

পাওয়ার প্লের ১০ ওভারে ৬২ রান তোলে বাংলাদেশ, তার মধ্যে তামিম একাই করেন ৫০। কিন্তু আগ্রসী তামিমের আগ্রাসন থেমে যায় পরের ওভারেই।

তানাকা চিভাঙ্গাকে লেগসাইটে উড়িয়ে মেরেছিলেন তামিম। কিন্তু বল চলে যায় সরাসরি ফিল্ডারের হাতে। ৪৫ বলে ঠিক ৫০ রানের মাথায় আউট হয়েছেন বাংলাদেশ অধিনায়ক। তার ইনিংসে চারের মার ১১টি।

বিজ্ঞাপন

তামিম ফেরার পরপর দুর্ভাগ্যজনকভাবে রান আউট হয়েছেন অপর ওপেনার এনামুল হক বিজয়ও (২৫ বলে ২০)। এরপর তিনে নামা নাজমুল হোসেন শান্ত ও চারে নামা মুশফিকুর রহিম হাল ধরার চেষ্টা করছেন।

১৭ ওভার শেষে বাংলাদেশের স্কোর ২ উইকেটে ৯৯। ২১ বলে ২০ রান করে ক্রিজে আছেন নাজমুল  হোসেন শান্ত। ১১ বলে ৬ করে তার সঙ্গ দিচ্ছেন মুশফিকুর রহিম।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচএস

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন