বিজ্ঞাপন

ভোলায় পুলিশের সঙ্গে সংঘর্ষ: বিএনপির ৬০ নেতাকর্মীর জামিন

August 7, 2022 | 8:57 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: ভোলায় পুলিশ ও বিএনপির নেতাকর্মীদের মধ্যে সংঘর্ষের ঘটনায় পুলিশের দায়ের করা মামলায় জেলা বিএনপির সাধারণ সম্পাদকসহ ৬০ জনকে ছয় সপ্তাহের আগাম জামিন দিয়েছেন হাইকোর্ট। এ সময়ের মধ্যে আসামিদের বিচারিক আদালতে আত্মসমর্পণ করতে বলা হয়েছে।

বিজ্ঞাপন

রোববার (৭ আগস্ট) আসামিদের জামিন আবেদনের শুনানি নিয়ে বিচারপতি মো. মোস্তফা জামান ইসলাম ও বিচারপতি মো. সেলিমের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এই আদেশ দেন।

আসামিদের মধ্যে রয়েছে জেলা বিএনপির সাধারণ সম্পাদক মো. হারুনুর রশিদ ট্রোমেন, সাংগঠনিক সম্পাদক মো. এনামুল হক, যুগ্ম সম্পাদক হুমায়ুন কবীর সুপান, জেলা যুবদলের সভাপতি মো. জামাল উদ্দিন লিটন, সাধারণ সম্পাদক মো. আব্দুল কাদের সেলিম, জেলা সেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক খন্দকার মো. আল আমিন ও জেলা ছাত্র দলের সাধারণ সম্পাদক আল আমিন হাওলাদারসহ ৬০ জন।

আদালতে আসামিদের পক্ষে শুনানি করেন জ্যেষ্ঠ আইনজীবী এজে মোহাম্মদ আলী, জয়নুল আবেদীন, মাহবুব উদ্দিন খোকন, মীর নাছির উদ্দিন, আইনজীবী কায়সার কামাল ও মাকসুদ উল্লাহ। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল শাহীন আহমেদ।

বিজ্ঞাপন

এর আগে, ভোলায় পুলিশ ও বিএনপির নেতাকর্মীদের মধ্যে সংঘর্ষের ঘটনায় পুলিশের পক্ষ থেকে দায়ের করা মামলায় সেখানকার জেলা বিএনপির সাধারণ সম্পাদকসহ ৬২ জন আসামি আগাম জামিন চেয়ে আবেদন করেন। এর মধ্যে ৬০ জনকে জামিন দেন আদালত। আর বাকি দুইজন আসামি আজ (রোববার) আদালতে উপস্থিত হয়নি। তাই তাদের জামিন দেননি আদালত।

এর আগে, রোববার হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় আসামিদের পক্ষে জামিন আবেদন করেন আইনজীবী কায়সার কামাল।

গত ১ আগস্ট সকালে ভোলায় পুলিশ ও বিএনপির নেতাকর্মীদের মধ্যে সংঘর্ষের ঘটনায় পুলিশ বাদী হয়ে ৭৫ জনের নাম উল্লেখ করে অজ্ঞাতসহ ৬৭৫ জনকে আসামি করে সদর থানায় পৃথক দুটি মামলা দায়ের করে।

বিজ্ঞাপন

ভোলা সদর মডেল থানার উপ-পরিদর্শক মো. জসিম বাদী হয়ে ৭৫ জনের নামে উল্লেখ করে ২৫০/৩০০ জন অজ্ঞাত আসামি করে একটি মামলা দায়ের করেন। এছাড়াও অজ্ঞাত ২৫০/৩০০ জনকে আসামি করে পৃথক আরও একটি হত্যা মামলা দায়ের করেছে পুলিশ। এ ঘটনায় পুলিশ অভিযান চালিয়ে ১০ জনকে গ্রেফতার করেছে।

সারাবাংলা/কেআইএফ/এনএস

সারাবাংলা/কেআইএফ/এনএস

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন