বিজ্ঞাপন

তেলের দাম বাড়লে সবকিছুর দামই বাড়ে: অর্থমন্ত্রী

August 10, 2022 | 8:47 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল বলেছেন, তেলের দাম বাড়লে সবকিছুর দামই বাড়ে, এটাই স্বাভাবিক। সরকার বিষয়টি নিয়ে কাজ করছে।

বিজ্ঞাপন

বুধবার (১০ আগস্ট) বিকেলে সচিবালয়ে নিজ দফতরে জ্বালানির তেলের দাম বৃদ্ধির প্রভাবে মূল্যস্ফীতি বাড়বে কি না, এমন প্রশ্নের প্রশ্নের জবাবে তিনি এসব বলেন।

জ্বালানির মূল্যবৃদ্ধি প্রসঙ্গে অর্থমন্ত্রী বলেন, জ্বালানি নিয়ে কাজ করা হয়েছে। কাজ করেই দাম বাড়ানো হয়েছে। দাম কেন বাড়লো, তা সংশ্লিষ্ট মন্ত্রণালয় জানিয়েছে। এর বাইরে আমি কিছু বলব না। যারা এটার সঙ্গে সম্পৃক্ত প্রধানমন্ত্রী তাদের সবাইকে নিয়েই বসবেন।

তিনি বলেন, বিশ্ববাজারে জ্বালানীর দাম বাড়লে এখানেও বাড়বে। সেখানে কমলে এখানেও কমবে।

বিজ্ঞাপন

ডলারের দাম বাড়া প্রসঙ্গে অর্থমন্ত্রী বলেন, পৃথিবীতে এমন কোনো দেশ পাওয়া যাবে না, যেখানে ডলারের দাম বাড়েনি। ডলারের দাম সব জায়গায় বেড়েছে। সবাই এটা নিয়ে ভুগছেন। যারা যুদ্ধ করছেন, তারাও ভুগছেন। যারা যুদ্ধ বাড়াচ্ছেন, তারাও এর বাইরে নন।

বাংলাদেশ ব্যাংক ছয় ব্যাংকের ট্রেজারি প্রধানকে অপসারণের সংক্রান্ত আরেক প্রশ্নের জবাবে অর্থমন্ত্রী বলেন, এখানে যেভাবে সাহায্য করা দরকার, তা যদি না করা হয়, তাহলে তো সমস্যা। আপনার ব্যাংকে আপনি কত টাকা রাখতে পারেন, ডলার কত রাখবেন, ক্যাশ টাকা কত রাখবেন, সেটির বিষয় আছে। এর বাইরে যদি রাখেন, তাহলে মনে হবে অন্য কিছু করছেন। আমি বিষয়টি সঠিকভাবে জানি না।

মোস্তফা কামাল বলেন, গরিব মানুষের জন্য সরকার কাজ করছে। সরকার সবার জন্যই। কিন্তু গরিব মানুষের জন্য প্রণোদনাসহ বেশ কিছু উদ্যোগ রয়েছে। জনগণকে সহযোগিতা করা ও তাদের ভালোভাবে রাখা সরকারের দায়িত্ব। সেই কাজটি সরকার করে যাচ্ছে এবং করে যাবে। দুঃসময় কেটে যাবে বলে আশা করি।

বিজ্ঞাপন

সারাবাংলা/জিএস/এসএসএ

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন