বিজ্ঞাপন

দেশে ফিরে বিজয় বললেন— আমরা সারপ্রাইজড হয়েছি

August 12, 2022 | 9:14 pm

স্পোর্টস করেসপন্ডেন্ট

জিম্বাবুয়ে সিরিজের আগে বাংলাদেশ দলের পক্ষ থেকে আভাস পাওয়া যাচ্ছিল— কাকে রেখে কাকে খেলাবো? তুলনামূলক দুর্বল দল বলে নিয়মিত পারফরমারদের বিশ্রামে রেখে বেঞ্চের তরুণদের পরীক্ষা-নিরীক্ষা করার আভাস দিয়ে আসছিল টিম ম্যানেজমেন্ট। কিন্তু শেষমেস সেই সফর থেকেই ফিরতে হলো দুই সিরিজ হেরে!

বিজ্ঞাপন

প্রথমে তিন ম্যাচর টি-টোয়েন্টি সিরিজ হার। সেটাকে ‘দুর্ঘটনা’ মনে করা হলেও পরে মিলল বড় লজ্জা! ওয়ানডে ফরম্যাটেও জিম্বাবুয়ের বিপক্ষে ২-১ ব্যবধানে সিরিজ হারল বাংলাদেশ। প্রথম দুই ওয়ানডেই হেরে শঙ্কা জেগেছিল হোয়াইটওয়াশের লজ্জায় পরারও। শেষ ম্যাচ জিতে সেই মানরক্ষা হয়েছে। অথচ ওয়ানডেতে বাংলাদেশ গত কয়েক বছর ধরেই দুর্দান্ত ধারাবাহিক। আইসিসি ওয়ানডে সুপার লিগে দুই নম্বরে আছে তামিম ইকবালের দল। ওয়ানডে র‌্যাংকিংয়ে বাংলাদেশ ৭ নম্বরে আর জিম্বাবুয়ে ১৫ নম্বরে। নয় বছর পর জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজ হেরে ফিরে এনামুল হক বিজয় বললেন, আমরা সারপ্রাইজড হয়েছি।

জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ হেরে আজ দেশে ফিরেছে বাংলাদেশ ক্রিকেট দল। ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল দলের সঙ্গে আসেননি। আসনেনি প্রধান কোচ রাসেল ডমিঙ্গো, পেস বোলিং কোচ অ্যালান ডোনাল্ড ও স্পিন বোলিং কোচ রঙ্গনা হেরাথও। তবে দলের বাকি সদস্যদের সঙ্গে ফিরেছেন ব্যাটিং কোচ জেমি সিডন্স ও ফিল্ডিং কোচ ম্যাক ডারমট।

বিজ্ঞাপন

শুক্রবার (১২ আগস্ট) হযরত শাহজালাল বিমানবন্দরে সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে অনেকদিন পর দলে ফেরা এনামুল হয় বিজয় বলেন, ‘অবশ্যই আমরা প্রথম ম্যাচটা হারার পর অনেক বেশি আসলে সারপ্রাইজড হয়েছি। আমাদের যে আশা ছিল জিম্বাবুয়েতে আমরা যতটুক পারফর্ম করব সে অনুযায়ী করতে পারিনি। অবশ্যই আমাদের জন্য একটা খারাপ লাগার বিষয় ছিল। দ্বিতীয় ম্যাচটা যখন দেখলাম যে একই পথে ওরা আগাচ্ছে, অবশ্যই আমরা একটু নার্ভাস ছিলাম ওই সময়টাতে। কিন্তু আমার মনে হয় যে এই একটা সিরিজ যে সিরিজে আমাদের শতভাগ দিয়ে খেলতে পারিনি।’

ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে ৩০৩ রান করেও হেরেছিল বাংলাদেশ। দ্বিতীয় ম্যাচ হেরেছে ২৯০ রান তুলে। বিজয়ের ভাষায় ‘দুর্ভাগ্যবশত হয় গেছে’। তিনি বলেন, ‘আসলে ওয়ানডে ক্রিকেট তো আমরা গেল দুই বছর ধরে খুব ভালো ক্রিকেট খেলছি ধারাবাহিকভাবে। আসলে এটা দুর্ভাগ্যবশত হয়ে গেছে। কিন্তু বাংলাদেশ দল কিন্তু ওয়ানডেতে অনেক ভালো। আমরা প্রতিটা খেলোয়াড়ই বিশ্বাস করি আমাদের প্রসেস ঠিক থাকলে আমরা যদি শতভাগ দিয়ে সবাই খেলি ইনশাল্লাহ যেকোনো সিরিজ যেকোনো দলের সঙ্গে জেতা সম্ভব।’

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন