বিজ্ঞাপন

আওয়ামী লীগকে ১০ নম্বর বিপদ সংকেত দেখালেন মীর নাছির

August 12, 2022 | 10:03 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: ক্ষমতাসীন আওয়ামী লীগের জন্য দশ নম্বর বিপদ সংকেত ‘জারি’ করেছেন বিএনপির ভাইস চেয়ারম্যান ও সাবেক মন্ত্রী মীর মোহাম্মদ নাছির উদ্দিন।

বিজ্ঞাপন

শুক্রবার (১২ আগস্ট) বিকেলে কেন্দ্রঘোষিত কর্মসূচির অংশ হিসেবে চট্টগ্রাম মহানগর বিএনপির বিক্ষোভ সমাবেশে তিনি এ বক্তব্য দেন। নগরীর কাজীর দেউড়িতে দলীয় কার্যালয়ের সামনে জ্বালানি তেলের মূল্যবৃদ্ধি ও দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে এ সমাবেশ হয়।

প্রধান অতিথির বক্তব্যে মীর নাছির বলেন, ‘পৃথিবীর কোথাও এক লাফে জ্বালানি তেলের এত মূল্যবৃদ্ধির নজির নেই। কুইক রেন্টালে বিদ্যুৎ উৎপাদনের নামে সরকার ভর্তুকি দিয়ে দেশের রিজার্ভ খেয়ে ফেলছে। দেশটাকে আওয়ামী লীগ দেউলিয়া করে দিয়েছে। আওয়ামী লীগের হাতে দেশ নিরাপদ নয়। তারা ১৯৭৫ সালেও গণতন্ত্র হত্যা করে মনে করেছিল সারাজীবন ক্ষমতায় টিকে থাকবে, কিন্তু পারেনি।’

‘গতকাল (বৃহস্পতিবার) ঢাকায় আওয়ামী লীগের বিরুদ্ধে বিএনপির সমাবেশ ছিল ৭ নম্বর বিপদ সংকেত। আর চট্টগ্রামের সমাবেশ আওয়ামী লীগের বিরুদ্ধে ১০ নম্বর বিপদ সংকেত।’

বিজ্ঞাপন

মীর নাছির আরও বলেন, ‘রফতানি উন্নয়ন ব্যুরোর হিসেববে গত ৭ বছরে দেশ থেকে ২৭০ দশমিক ৮১ মিলিয়ন ডলারের পণ্য রফতানি হয়েছে। বাংলাদেশ ব্যাংকের হিসাব আছে ২৩৯.৯৬ মিলিয়ন ডলার। বাকি ৩০.৪০ মিলিয়ন ডলার কোথায় গেল? এটা একটা বিরাট শুভংকরের ফাঁকি, বিরাট ডাকাতি, বিরাট লুটের একটা চিত্র।’

‘আওয়ামী লীগ জনগণের সরকার নয়, আইনশৃঙ্খলা বাহিনীর সরকার। বাহিনীর আশ্রয়ে তারা টিকে আছে। দেশের মানুষ আওয়ামী লীগের বিরুদ্ধে ক্ষুব্ধ। তাদের রাস্তায় নামতে দেবে না। রাস্তায় নামলে জনগণ তাদের লাঠিপেটা করবে’, বলেন বিএনপির এই নেতা।

সমাবেশ চলাকালে ব্যাপক জনসমাগমের কারণে দলীয় কার্যালয় নাসিমন ভবনের মাঠ পার হয়ে সামনের সড়ক অবরুদ্ধ হয়ে পড়ে। এতে প্রায় দু’ঘণ্টা ওই সড়ক দিয়ে যানবাহন চলাচল বন্ধ ছিল।

বিজ্ঞাপন

চট্টগ্রাম মহানগর বিএনপির আহ্বায়ক শাহাদাত হোসেনের সভাপতিত্বে কেন্দ্রীয় বিএনপির শ্রম সম্পাদক এ এম নাজিম উদ্দিন, নগর কমিটির সদস্য সচিব আবুল হাশেম বক্কর, যুগ্ম আহবায়ক এম আজিজ, মোহাম্মদ মিয়া ভোলা, আবদুস সাত্তার, সৈয়দ আজম উদ্দীন, এস কে খোদা তোতন, নাজিমুর রহমান, কাজী বেলাল উদ্দিন, ইয়াছিন চৌধুরী লিটন বক্তব্য রাখেন।

সারাবাংলা/আরডি/এমও

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন